• বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১
  • ই-পেপার

প্রেসিডেন্টস কাপ দিয়ে ফিরছে হকি


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৫ নভেম্বর ২০২০, ১৯:০১

দীর্ঘ ৮ মাস পর এবার মাঠে গড়াচ্ছে দেশের হকি। করোনা মহামারীতে অনাকাঙ্ক্ষিত এক বিরতির পর আগামী ১৬ নভেম্বর মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে প্রেসিডেন্টস কাপ দিয়ে হকি ফিরছে মাঠে। বাংলাদেশ হকি ফেডারেশন—বিএইচএফের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ সংবাদমাধ্যমকে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, চারটি সার্ভিসেস দলসহ মোট ছয়টি দল এই টুর্নামেন্টে খেলবে। সার্ভিসেস দলগুলো হচ্ছে— বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ। আর অনূর্ধ্ব-২১ দলকে দুই ভাগে বিভক্ত করে টুর্নামেন্টের বাকি দুই দল গঠন করা হবে। প্রেসিডেন্টস কাপ হকি টুর্নামেন্ট শেষ হওয়ার পর ডিসেম্বরে বিজয় দিবস হকির আয়োজন করা হবে বলেও জানিয়েছেন ইউসুফ।

আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি হকির জন্য সিনিয়র হকি দলের অনুশীলন কবে শুরু হবে সে ব্যাপারেও জানিয়েছেন ইউসুফ। ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। কারণ সিনিয়র দলের অনুশীলন ক্যাম্প শুরুর আগে আমরা প্রিমিয়ার লিগ শুরু করার কথা ভাবছি। আগামী ১২ নভেম্বর লিগ কমিটির সঙ্গে আমাদের বৈঠক বসার কথা রয়েছে। ওই বৈঠকের সিদ্ধান্তের উপর নির্ভর করছে সিনিয়র দলের ক্যাম্প শুরুর বিষয়টি। আর চ্যাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হতে এখনো অনেক সময় বাকি।’






ads