নাটক করে জিতেছেন জোকোভিচ!


poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ০৮ অক্টোবর ২০২০, ১৭:০৫

খুব বেশিদিন হয়নি, এই ত এক মাস আগের ঘটনা। সেবার পয়েন্ট হারার ক্ষোভে অনিচ্ছাকৃতভাবে বল দিয়ে লাইন জাজকে আঘাত করে ইউএস ওপেন থেকে বাদ পড়েন নোভাক জোকোভিচ। সেদিন প্রতিপক্ষ হিসেবে ছিলেন পাবলো কারেনো বুস্তা। এক মাস না যেতেই আবারো সেই বুস্তার মুখোমুখি সার্বিয়ান তারকা। সেদিন প্রথম সেটে হারের পর্যায়ে থাকলেও এবার প্রথম সেট হেরেই বসেন তিনি। তবে তাতে মেজাজ হারাননি জোকোভিচ। বরং ভুল থেকে শিক্ষা নিয়ে দুর্দান্ত ভাবে নিশ্চিত করেছেন ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনাল। ম্যাচ জিতেছেন ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৪ গেমে ।

কোর্টে নামার আগে জোকোভিচকে অবশ্য ভুগতে হয়েছে ইনজুরিতে। তবু হাল না ছেড়ে ঘাড়ে টেপ পেচিয়ে নেমে পড়েন খেলার জন্য। খেলার মাঝে বারবার ম্যাসাজ নিতে হচ্ছিল বাম হাতের মাংসপেশিতে আসরের প্রথম চার রাউন্ডে কোনো সেট না হারা সার্বিয়ান তারকাকে। শেষ মেষ দুটো চ্যালেঞ্জই উতরেছেন সফলভাবে। তবে তার ইনজুরি নিয়ে ভক্তদের জানার আগ্রহ থাকলেও এ সম্পর্কে খুব বেশি কিছু জানাননি ১৭ গ্র্যান্ডস্ল্যাম জয়ী জোকোভিচ।

ম্যাচ শেষে তিনি বলেন,এমন ম্যাচে জয়ের পর আত্মবিশ্বাসী জোকোভিচ বলেন, ‘ম্যাচে নামার আগে আমি খুব একটা ভালো বোধ করছিলাম না। ঘাড়ে ও কাঁধে কিছুটা সমস্যা আছে। তবে এনিয়ে খুব বেশি বলতে চাই না। অনুশীলনের সময় অনেক কিছুই হয়ে গেছে। আমি এই সব সমস্যা কাটিয়ে কোর্টে নেমেছি। ম্যাচ চলাকালীন সময়ে আমি ভালো অনুভব করেছি, খুব বেশি ব্যথা অনুভব করিনি। তবে, আপনি জানেন, আমি তার ভাল পারফরম্যান্স থেকে কোনো কিছুই সরিয়ে নিতে চাই না। বিশেষত দেড় সেট পর্যন্ত ভালো খেলোয়াড় ছিল।’

তবে জোকোভিচের এই ইনজুরিকে নাটক হিসেবে স্বীকৃতি দিয়েছেন বুস্তা। তার মতে, শুধু এবারই না বছর পর বছর ধরে এই নাটক করে আসছেন জোকোভিচ। বুস্তা বলেন, ‘তার ফিজিও চাওয়া নিয়ে, আমি একটুও অবাক হইনি। সে যে হারছে এবং আমি ভালো খেলছি এটা তারই লক্ষণ। কেননা সে প্রতিবারই এমনটা করে থাকে। এটা এমন এক জিনিস যা সে বছরের পর বছর করে আসছে। যখন সে পিছিয়ে পড়ে, তখনই ট্রেনারকে চায় সে।’

রোলাঁ গারোঁ আজ শেষ চারে ওঠার লড়াই জোকোভিচ খেলবেন গ্রিসের স্টেফানোস সিসিপাসের বিপক্ষে। রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৫, ৬-২, ৬-৩ গেমে হারিয়ে প্রথমবারের মতো ফরাসি ওপেনের সেমি-ফাইনালে ওঠেন ২২ বছর বয়সী সিিসপাস। তার আগে শেষ চারের আরেক ম্যাচে লড়বেন প্রতিযোগিতাটির রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ও দিয়েগো শোয়ার্টজম্যান।






ads