এবার টেনিসে করোনার থাবা

 টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ
টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ - সংগৃহীত।

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২০, ১৯:২০

করোনা ভাইরাসে আক্রান্ত হলেন টেনিস তারকা গ্রিগর দিমিত্রভ। রোববার তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ আয়োজিত বেলগ্রেডে একটি প্রদর্শনীমূলক টেনিস ইভেন্টে গত সপ্তাহে অংশগ্রহণ করেছিলেন বুলগেরিয়ার দিমিত্রভ।

এই ইভেন্টের ফাইনালে খেলার কথা ছিল জোকোভিচেরও। তবে সেখানে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ চলছে আগে থেকেই। এরপরই অসুস্থ হয়ে পড়েন দিমিত্রভ।

ইনস্টাগ্রামে নিজেই তার অসুস্থতার কথা জানিয়েছেন এই টেনিস তারকা। তিন বার গ্র্যান্ডস্লামের সেমিফাইনাল খেলা এই টেনিস তারকা বলেন, ‘আমি যদি কারো ক্ষতির কারণ হয়ে থাকি, তাহলে সত্যিই খুব দুঃখিত। আমি করোনায় পজিটিভ হয়েছি। একই সঙ্গে এই বিষয়টিও নিশ্চিত করতে চাই, এই কয়দিন যারা আমার সংস্পর্শে এসেছেন। তারা যেন করোনা পরীক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপও নেন’।

টেনিসে এই প্রথম এত বড় মাপের কোনো তারকার করোনা ভাইরাস ধরা পড়ল। দিমিত্রভের করনো হওয়ায় বাতিল করা হয়েছে জোকোভিচ আয়োজিত প্রদর্শনীমূলক টেনিস ইভেন্টটি। করোনা ভাইরাসের জেরে মার্চ থেকেই বন্ধ রয়েছে প্রফেশনাল টেনিস ট্যুর আগস্টে ফের প্রফেশনাল টেনিস ট্যুর চালুর বিষয়ে ভাবনা-চিন্তা চলছে।

নোভাক জকোভিচের অন্যতম কোচ গোরান ইভানেসেভিক দিমিত্রভের করোনা আক্রান্ত হওয়ার খবর অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেছেন। এবার ওই ইভেন্টে অংশগ্রহণকারী সবারই করোনা পরীক্ষা করাতে হবে বলে জানিয়েছেন তিনি।

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে এই প্রদর্শনীমূলক টেনিস ইভেন্টের আয়োজন করা হয়। সার্বিয়ায় প্রায় প্রতিদিনই নতুন করে বহু মানুষ করোনায় আক্রান্ত হওয়া সত্ত্বেও সেই দেশে সব কড়াকড়ি তুলে নিয়েছে সরকার। ক্রোয়েশিয়ার বোর্না কোরিচের বিরুদ্ধে একটি ম্যাচ খেলার পরপরই পরই অসুস্থ হয়ে পড়েন দিমিত্রভ। জয়ী হওয়া সেই ম্যাচে প্রতিপক্ষ কোরিচের কাঁধে হাত রাখতে দেখা গেছে দিমিত্রভকে।

এ ছাড়া জোকোভিচের সংস্পর্শেও আসেন তিনি। যদিও আয়োজকরা জানিয়েছেন, যারাই তার সংস্পর্শে এসেছেন, তাদের কোনো উপসর্গ পাওয়া যায়নি।





ads






Loading...