নিলামে তোলার আগেই তৈয়বের জার্সির দাম ২ লাখ টাকা

মানবকণ্ঠ
- ছবি : সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২৬ এপ্রিল ২০২০, ১৭:০৩

মহামারি করোনাভাইরাসের কারনে সৃষ্ট সঙ্কটে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসার ঘোষণা দিয়েছেন রেফারি তৈয়ব হাসান শাসুজ্জামান। সেজন্য এএফসিতে টানা দশ বছর কাজ করে রেকর্ড গড়া এই রেফারি নিজের ইতিহাস গড়া একটি জার্সি নিলামে তুলছেন। জার্সি বিক্রির টাকা করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় দান করবেন আন্তর্জাতিক ম্যাচ পরিচালায় সেঞ্চুরি (১৯৯৯-২০১৬) গড়া এ রেফারি।

নিলামে তোলার আগেই ইতোমধ্যে জার্সিটির দাম উঠেছে ২ লাখ টাকা। এই দামে জার্সিটি কিনতে চেয়েছেন তার নিজ জেলা সাতক্ষীরার তরুণ ব্যবসায়ী তুফান কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ তানজিম কালাম তমাল।

ফলে নিলামে তোলার পরে জার্সিটি কিনতে হলে নিলামে ২ লাখ টাকার ওপরে দাম হাঁকাতে হবে আগ্রহীদের।

প্রসঙ্গত, দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচে দায়িত্ব পালন করে নতুন ইতিহাস লিখেছিলেন তৈয়ব হাসান। কাঠমন্ডুতে ২০১৩ সালে ভারতকে ২-০ গোলে ধরাশায়ী করে আফগানদের চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে যে জার্সিটি গায়ে জড়িয়ে ছিলেন সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করা বাংলাদেশের এ রেফারি। সেই ঐতিহাসিক জার্সিটি এবার নিলামে তুলতে চান এশিয়ার সেরা ২৫ রেফারির অন্যতম এই সদস্য।

উল্লেখ্য, এর আগে ২০১৩ সালে শ্রীলঙ্কায় টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর ব্যাট নিলামে তোলার ইচ্ছার কথা জানিয়েছেন সাবেক টাইগার ক্যাপ্টেন ও দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার দেখানো পথে হেঁটে ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মোহাম্মদ আশরাফুল। শোনা যাচ্ছে নিলামে নিজের ক্রিকেট স্মারক বিক্রি করতে চান সাবেক টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মর্তুজাও। আর সাকিব আল হাসান অন্যদের চেয়ে এক ধাপ এগিয়ে আছেন। করোনা তহবিল গড়তে বিশ্বসেরা এ অলরাউন্ডার তার সবচেয়ে প্রিয় ব্যাটটি সম্প্রতি নিলামে বিক্রি করেছেন ২০ লাখ টাকায়।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...