ক্রীড়াঙ্গনে করোনাভাইরাসের প্রভাব

ছবি সংগৃহীত

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ১১ মার্চ ২০২০, ১০:৫৪

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ২৫৮ জনে দাঁড়িয়েছে। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১ লাখ ১৬ হাজার ৬০০ জন। অপরদিকে করোনায় আক্রান্ত ৬৪ হাজার ২১৪ জন চিকিৎসায় সুস্থ হয়েছে। ইতোমধ্যে বিশ্বের ১১১টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়েছে। করোনাভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও।

করোনার কারণে ২০২০ সালের ইউরোর প্লে অফের টিকিট বিক্রি বন্ধ হয়ে গেছে। ফ্রান্সের একটি সংবাদমাধ্যম এল ইকুইপ বলছে কিলিয়ান এমবাপেকে করোনাভাইরাসের জন্য পরীক্ষা করা হচ্ছে। স্প্যানিশ ফুটবল লিগের সকল খেলা আগামী দুই সপ্তাহের জন্য দর্শক ছাড়া খেলা হবে বলে মঙ্গলবার জানা গেছে। করোনাভাইরাসের কারণে আগামী তেসরা এপ্রিল পর্যন্ত সব ধরনের ক্রীড়া ইভেন্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে ইতালি।

দেশটির সরকার আগেই ঘোষণা দিয়েছিল, শীর্ষ ফুটবল প্রতিযোগিতাসহ সব ধরনের ক্রীড়া ইভেন্ট অনুষ্ঠিত হবে খালি মাঠে।

ওদিকে করোনাভাইরাস সংক্রমণ যাতে না হয় এই ব্যবস্থা নিতে বাংলাদেশে হতে যাওয়া শ্যুটিং ও আর্চারির বেশ কয়েকটি আয়োজন আপাতত স্থগিত হয়েছে। আর্চারির সলিডারিটি গেমস আয়োজন অন্তত বছরের শেষ পর্যন্ত পেছানো হয়েছে বলে জানিয়েছেন আর্চারি ফেডারেশনের সাধারণ সম্পাদক রাজিবউদ্দিন চৌধুরি চপল।

ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ও এএফসির নির্দেশনা মেনে বাংলাদেশসহ এশিয়ার বেশ কয়েকটি দেশ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়েছে এরই মধ্যে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্যারিস সেইন্ট জার্মেই ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার আজ রাতের ম্যাচে দর্শক প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...