• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
  • ই-পেপার
12 12 12 12
দিন ঘন্টা  মিনিট  সেকেন্ড 

দুবাইয়ে আন্তর্জাতিক ক্রীড়া সম্মেলনে রুহিত সুমন

মানবকণ্ঠ
ক্রীড়া সম্মেলনে রুহিত সুমন - মানবকণ্ঠ।

poisha bazar

  • নিজস্ব প্রতিবেদক
  • ৩০ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৪

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত ১৪তম আন্তর্জাতিক ক্রীড়া সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি ও ময়ূরপঙ্খী ইয়ুথ এন্ড স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান হিসেবে অংশগ্রহণ করলেন মোঃ সুমন রহমান (রুহিত সুমন)। খেলাধুলাসহ ফুটবলের উন্নয়নে নিয়মিত কাজ করে চলেছে 'ময়ূরপঙ্খী ইয়ুথ এন্ড স্পোর্টস কাউন্সিল'। তারই অংশ হিসেবে দুবাই স্পোর্টস কাউন্সিল থেকে আমন্ত্রণ পান ময়ূরপঙ্খীর চেয়ারম্যান সুমন।

দুবাই স্পোর্টস কাউন্সিলের উদ্যোগে অনুষ্ঠিত এ সম্মেলন ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। এতে বিশ্বের স্বনামধন্য ফুটবলার ও ক্রীড়াবিদগণ যোগ দেন। মূল আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন পর্তুগালের ফুটবলার ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

সুমন বলেন, বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ সত্যিই অনেক গর্বের ও আনন্দের। এইভাবে লাল-সবুজের পতাকা সারা বিশ্বে ছড়িয়ে দিতে চাই।

রুহিত সুমন এর আগে ভারত, মালয়েশিয়া, ভুটান, শ্রীলঙ্কা, নেপাল ও মালদ্বীপে বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়েছেন। তিনি প্রায় শতাধিক সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের বিনাবেতনে পড়াচ্ছেন। প্রতিষ্ঠা করেছেন ময়ূরপঙ্খী আদর্শলিপি স্কুল, ময়ূরপঙ্খী নারী শিক্ষাকেন্দ্র, ময়ূরপঙ্খী সৃজনশীল লাইব্রেরীসহ বহু সেবামূলক প্রতিষ্ঠান। ২০০৮ সালে প্রতিষ্ঠিত 'ময়ূরপঙ্খী শিশু-কিশোর সমাজকল্যাণ সংস্থা'র মাধ্যমে সমাজের অবহেলিত, দুঃস্থ মানুষের কল্যাণ এবং সুবিধাবঞ্ছিত শিশু ও নারীদের শিক্ষাসহ মৌলিক অধিকার নিয়ে তিনি নিরলস কাজ করে চলেছেন। এসব কাজের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন গ্লোবাল পিস অ্যাওয়ার্ড, ইন্টারন্যাশনাল ইয়ুথ অ্যাওয়ার্ডসহ একাধিক জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা ।

সুমন গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে 'ফিল্ম, টেলিভিশন এন্ড ডিজিটাল মিডিয়া'য় স্নাতক ডিগ্রি অর্জনের পর ইভেন্ট অর্গানাইজার ও উপস্থাপক হিসেবে ক্যারিয়ার গড়ে তোলেন। মুন্সীগঞ্জের সন্তান সুমন রহমান একজন সফল যুব উদ্যোক্তা। বাংলাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি সেভ দ্যা চিলড্রেন, ইউনিসেফসহ আন্তর্জাতিক প্রতিষ্ঠানে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। ছোটদের জন্য তার বিভিন্ন লেখা প্রকাশিত হয়েছে জাতীয় দৈনিক, মাসিক পত্রিকা ও ম্যাগাজিনে।

মানবকণ্ঠ/এইচকে




Loading...
ads






Loading...