জাতির স্বার্থে আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে অপপ্রচার প্রতিহত করবে দেশবাসী

জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা আবদুর রাজ্জাক
জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা আবদুর রাজ্জাক - সংগৃহীত

poisha bazar

  • ম ইকবাল কবীর
  • ২৪ এপ্রিল ২০২০, ১৭:৩৮,  আপডেট: ২৪ এপ্রিল ২০২০, ১৮:৫২

আসসালামু আলাইকুম বন্ধুরা, করোনা ভাইরাস সংক্রমণের আতংকে গোটা বিশ্ব এখন কার্যত লকডাউন। আশা করি মহান আল্লাহর ইচ্ছায় আপনারা সবাই ভালো ও সুস্থ আছন! আমরা সামাজিক দূরত্ব ও হোম কোয়ারান্টাইন মেনে চলছি এবং অবসরে স্মৃতির পরিক্রমায় অবগাহন করছি...। কিন্তু এই অবরুদ্ধ সময়ে একটি গুজবে মনটা হঠাৎ বিষণ্ণ হয়ে উঠেছে।

সকলের পরিচিত জেএমআই গ্রুপের প্রতিষ্ঠাতা আবদুর রাজ্জাক সাহেবের বিরুদ্ধে কে বা কারা কী উদ্দেশ্যে গুজব ও অপপ্রচার চালাচ্ছেন তা জানি না। কিন্তু এই করোনাকালে এরকম একজন মানুষের বিরুদ্ধে যে গুজব ছড়ানো হচ্ছে তা আসলেই নিন্দাজনক।

আপনারা জানেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধেয় অগ্রজ, স্নেহের অনুজ ও বন্ধুদের সাথে দীর্ঘ ৪০ বছরের যে সম্পৃক্ততা, সুখ-দুঃখের অববাহিকায় যে অনুভূতি তা অসামান্য। আমার ৫৮ বছরের জীবন, চবির সাথেই ৪০ বছর! চবিয়ান বলতেই গর্বের আঙ্গিনাটা প্রসারিত হয় মহাসমুদ্রসম! আবার মনটা ভেঙে যায়, যখন দেখি কোনো অশুভ পাখি বিশ্বাসের নীড়ে হানা দেয় অবলীলায়! ইতিহাস রচনা করে আপন মহিমায়। কাউকে জাহির করে প্রতিক্রিয়াশীল ঘরনার! সস্তা বাহবা? সমাজে কারো ব্যক্তিগত জীবন ও অতীত পরিচয় সম্পর্কে বিস্তারিত না জেনে গণমাধ্যমে মিথ্যা তথ্য দেয়া অন্যায়! বিশেষ করে, অপরিচিত কেউ নয়, সবার জানা চেনা এমন একজন...।

আপনারা জানেন, জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুর রাজ্জাক চবি'র অর্থনীতি (১৮ ব্যাচ) পড়ুয়া ছাত্র, রাজনীতি করার সময় কই! তারপরও বন্ধুদের অনুরোধে মাঝে মধ্যে প্রগতিশীল চিন্তায় স্বাধীনতার পক্ষে নিজের মতামত প্রকাশ করার অভিপ্রায় ছিলো প্রখর। যা আজও বিদ্যমান।

বিশ্ববিদ্যালয় শেষে জীবন জীবিকার তাগিদে জাপানে গমন ও দীর্ঘদিন পর দেশে এসে নিজের মেধা, দক্ষতা ও একাগ্রতার মধ্যে দিয়ে ব্যবসায়িক ভাবে নিজেকে প্রতিষ্ঠা করার প্রচেষ্টায় রয়েছে এবং উদার ভাবে চবিয়ানদের সকল প্রগতিশীল কার্যক্রমে সহায়তা করে চলছে।

এরই ধারাবাহিকতায় চবিয়ানদের প্রগতিশীল কার্যক্রম পরিচালনার ধারক ও বাহক 'চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এক্স স্টুডেন্টস্ ক্লাব, ঢাকা, চবি এলামনাই অ্যাসোসিয়েশন'-এর আজীবন সদস্য পদ অলংকরণসহ বিভিন্ন অনুষ্ঠানে সহায়তা করেছেন ও করে চলেছেন! ব্যক্তি জীবনে সফল একজন ব্যাবসায়ী হিসেবে সবাই তাকে মূল্যায়ন করে ও সকল মহলে সমাদৃত তিনি।

চবিয়ানদের উৎসাহের প্রতিক হিসেবে তাকে গণ্য করা হয় ! একজন বিতর্কহীন স্বজন, বন্ধু মহলে যার অবাধ বিচরণ, দীর্ঘ ৩৯ বছর সবার সাথে উঠাবসা- কেউ কোনো দিন বিতর্কিত রাজনৈতিক প্রশ্নের অবতারনা করেনি। সবসময়ই চবিয়ানের সহায়তা করেছেন তিনি অবলীলায়।

যে মানুষটি দিনরাত পরিশ্রম করে জাতির এই ক্রান্তিলগ্নে নিজের মেধা দিয়ে কাজ করে যাচ্ছেন, সেই মানুষটির বিরুদ্ধে অশুভ শক্তি অপপ্রচার চালাচ্ছে। রাজনৈতিক ভাবে তাকে হেয় পতিপন্ন করে নিজের সার্থ উদ্ধারের চেষ্টা করা হচ্ছে। কী দুর্ভাগা এই আমরা! আমাদের মনে রাখা উচিত, যেকোনো দালিলিক প্রমাণ ছাড়া কোনো গুজবে কান দেয়া ও প্রচার করা মানে নিজের সাথে প্রতারণা করা!

তারপরও চবিয়ানদের কারো কাছে যদি বস্তুনিষ্ঠ পূর্ণাঙ্গ কোনো তথ্য উপাত্ত থেকে থাকে, তা নির্দ্বিধায় প্রকাশিত হবে আশা করছি! আমার বিশ্বাস মহান আল্লাহ আমাদের সাথে রয়েছে! যেকোনো অশুভ শক্তির অপপ্রচার, মিথ্যা, আড়ালে পড়বে অবলীলায়!

আমরা বিশ্বাস করি, চবির মেধাবী ছাত্র, জেএমআই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে যে গুজব ও অপপ্রচার চালানো হচ্ছে তা দেশের স্বার্থেই সচেতন দেশবাসী প্রতিহত করবেন। সবার জন্য শুভকামনা সবসময়!

লেখক: ম ইকবাল কবীর-  সাবেক সভাপতি, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, চবি শাখা (১৯৮১-৮৭)।

মানবকণ্ঠ/এফএইচ




Loading...
ads






Loading...