প্রধানমন্ত্রীর কাছে মুক্তিযোদ্ধার খোলা চিঠি

বীর মুক্তিযোদ্ধা মো: কামালউদ্দিন খান

মানবকণ্ঠ

poisha bazar

  • অনলাইন ডেস্ক
  • ২১ এপ্রিল ২০২০, ২০:৩৭

বরাবর
মাননীয় প্রধানমন্ত্রী,
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার,
গণভবন,বীর উত্তম খালেদ মোশাররফ এভিনিউ, শের-ই বাংলা নগর, ঢাকা, বাংলাদেশ।

প্রিয় নেত্রী,
আপনাকে জানাই সশ্রদ্ধ সালাম ও অভিনন্দন। বিশ্বব্যপি চলমান এই বিপর্যয়ের মুহূর্তে মহান আল্লাহ রাব্বুল আলামিন এর দরবারে মোনাজাত করে দোয়া চাইছি যে, আপনাকে যেন আল্লাহ ভালো রাখেন, সুস্থ রাখেন। দেশের বিদ্যমান এই মহা সংকটে আপনার নির্দেশনা ও পদক্ষেপগুলো খুবই প্রশংসার দাবি রাখে। আমরা আশাবাদী আপনার বলিষ্ঠ নেতৃত্বে এই দুরবস্থা থেকে নিজেকে ও দেশবাসীকে করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা করতে সক্ষম হব ইন্শাল্লাহ।

হে আল্লাহ্, তুমি পৃথিবীর সকল মানুষকে হেদায়েত কর এবং এ ধরনের বালামুসিবত থেকে রক্ষা কর। যিনি এই দুনিয়া সৃষ্টি করেছেন, তিনিই পারেন দুুনিয়ার সকল সৃষ্টিকে রক্ষা করতে। পৃথিবীর কিছু মানুষ মহান এই সৃষ্টিকর্তাকে ও তাঁর সৃষ্টিকে বিশ্বাস করে না। তাদের এই অবিশ্বাসের কারণেই সমগ্র বিশ্বব্যপী ভয়াবহ মানবিক বিপর্যয় নেমে এসেছে। তাই এই দুরবস্থা থেকে পরিত্রাণের একটিই উপায়; তা হলো- ঘরে বসে বার বার কোরআন খতম করা এবং আমরা যেন সর্বদা মহান সৃষ্টিকর্তা আল্লাহ্ রাব্বুল আলামিন কর্তৃক প্রেরিত কোরআন সুন্নত এর নিয়ামাবলী মেনে জীবন পরিচালনা করি। এতেই শান্তি, এতেই মুক্তি। এইমুহূর্তে জীবন বাঁচানোর এটাই একমাত্র মহাঔষধ।

প্রধানমন্ত্রীর প্রতি আহবান-
আপনি ঐসকল পথভ্রষ্টদের জানিয়ে দিবেন, তোমরা এই দুনিয়াতে ক্ষণস্থায়ী। তাই হিংসা-বিদ্ধেষ, অন্যায়- অত্যাচার, দুর্নীতি-স্বার্থপরতা, লোভ-লালোসা, অপচয়-বিলাসিতা, মিথ্যা-জুলুম, অবৈধ আয়, জুয়া খেলা, নেশা করা সমস্ত হারাম কার্যগুলোকে পরিত্যাগ করে ধর্মের পথে তথা শান্তির পথে আসো। মুসলমানগণ পাঁচ ওয়াক্ত নামাজ পড়।

যুদ্ধ জয়ের ঘোষণা দিন-
১৯৭১ সালে মহান স্বধীনতা যুদ্ধের প্রাক্কালে সর্ব কালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা যেভাবে যুদ্ধ জয়ের জন্য স্বাধীনতার ডাক দিয়েছিলেন, ঠিক তেমনি আপনিও দেশবাসীকে এই চলমান করোনা ভাইরাস প্রতিহত যুদ্ধে জয়ী হওয়ার জন্যে দেশবাসীকে বাধ্যতামূলকভাবে ঘরে থাকার নির্দেশনা দিন। আমরা মুক্তিযোদ্ধারা ১৯৭১ সালে যেমন আপনার পিতার ডাকে সাড়া দিয়েছিলাম, আজও আপনার ডাকে আমরা সাড়া দিয়ে করোনা ভাইরাস প্রতিহত যুদ্ধে দেশবাসীকে মুক্ত করবো ইন্শা আল্লাহ। আল্লাহ'র অশেষ রহমতে আপনার বিজয় সুনিশ্চিত। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।


ইতি-
বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে-
বীর মুক্তিযোদ্ধা মো: কামালউদ্দিন খান,
মুক্তিযোদ্ধা গেজেট তালিকা নং-৮৩৮
অর্থ সচিব, বেকার ও পঙ্গু মুিক্তযোদ্ধা সংসদ, মুহম্মদপুর, ঢাকা।
সাবেক ভিপি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ (১৯৭৫-’৭৬)
স্থায়ী ঠিকানা- গ্রাম ও পোষ্ট: শরিষাবন (দিঘির পাড়), থানা: টঙ্গবাড়ী, জেলা: মুন্সিগঞ্জ। 





ads







Loading...