manobkantha

পুলিশ বক্স উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে ডিএনসিসি

রাজধানীর আসাদগেটে নির্মাণাধীন একটি ট্র্যাফিক পুলিশ বক্স উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে পড়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কর্মকর্তারা। ট্র্যাফিক পুলিশের সদস্যদের বাধায় ডিএনসিসি কর্মকর্তারা উচ্ছেদ অভিযান না করেই ফিরে যান।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ছয়টার দিকে এই ঘটনা ঘটে।

ডিএনসিসির সম্পত্তি বিভাগ সূত্র জানায়, আসাদগেটে সড়ক বিভাজকে ট্র্যাফিক পুলিশের সদস্যদের বসার জন্য এক কক্ষের ঘর তৈরির কাজ চলছে। কিন্তু এই ঘর তৈরির জন্য পুলিশ সদস্যরা ডিএনসিসির অনুমতি নেননি। তাই মঙ্গলবার সকালে পে-লোডার, ডাম্প ট্রাক প্রস্তুত করে অভিযানে যান উত্তর সিটির কর্মকর্তারা। এ সময় সেখানে তিন থেকে চারজন পুলিশ সদস্য ছিলেন। তারা মুঠোফোনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের ডেকে আনেন। তারা উচ্ছেদ কার্যক্রমে বাধা দেন। পরে সেখানে প্রায় এক ঘণ্টা অপেক্ষা করে উচ্ছেদ না করেই ফিরে যেতে হয় ডিএনসিসি কর্মকর্তা–কর্মচারীদের।

উত্তর সিটির উপ-প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মফিজুর রহমান বলেন, আসাদ অ্যাভিনিউয়ে সড়ক বিভাজকে আসাদের যে স্মৃতিফলক আছে, সেটি নির্মাণাধীন পুলিশ বক্সের কারণে আড়াল হয়ে গেছে। সকালে এটি ভাঙতে গেলে পুলিশ বাধা দেয়।

অভিযোগ প্রসঙ্গে ডিসি ট্রাফিকের (তেজগাঁও) শাহেদ আল মাসুদ সাংবাদিকদের বলেন, আসাদগেট মোড়ে আগেই ট্র্যাফিক পুলিশ বক্স ছিল। এটি এখন সংস্কার করা হয়েছে। এছাড়া কোনো স্থাপনা ভাঙতে হলে তো ম্যাজিস্ট্রেটসহ কিছু প্রক্রিয়া আছে। হুট করে কেউ এসে একটা ঘর ভেঙে দিয়ে গেলো, এভাবে তো হয় না। বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন বলে জানান।

মানবকণ্ঠ/আরএইচটি