manobkantha

রাবিপ্রবির সাবেক ভিসির মৃত্যুতে বেরোবি ভিসির শোক

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসির প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ।

এক শোক বিবৃতিতে বেরোবি ভিসি সদ্য প্রয়াত প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমার বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় বেরোবি ভিসি প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ বলেন, দেশের প্রথিতযশা শিক্ষাবিদ ড. প্রদানেন্দু বিকাশ চাকমা রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য ছিলেন। তিনি পার্বত্য অঞ্চলে উচ্চশিক্ষার প্রসারে আমৃত্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

প্রসঙ্গত, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা আজ বুধবার (১৭ আগস্ট ২০২২) সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মানবকণ্ঠ/এমআই