manobkantha

উত্তরায় ফ্লাইওভারের গার্ডার চাপায় নিহত বেড়ে ৫

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বিআরটি ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা ৭ আরোহীর মধ্যে ঘটনাস্থলে শিশুসহ ৩ জন, পরে আরও ২ জন নিহত হয়েছেন।  এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও দুজন। আহতদের চিকিৎসার জন্য উত্তরায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার বিকেলে উত্তরা জসীম উদ্দীন এলাকার আড়ংয়ের সামনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, রুবেল (৫০) ঝর্ণা (২৮) জান্নাত (৬) জাকারিয়া (২)। এছাড়া আহতরা হলেন, হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)।

বিষয়টি নিশ্চিত করে উত্তরা পশ্চিম থানার ওসি মো. মহসিন জানান, ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ তিনজন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে।

জানা যায়, নিহতরা সবাই একই পরিবারের। তারা বিমানবন্দরে কাউলা এলাকায় বসবাস করেন।  আশুলিয়ার সাভারে একটি দাওয়াতে অংশগ্রহন করতে যাচ্ছিলো পরিবারটি।

এদিকে দুর্ঘটনার পর উত্তরা এলাকায় যান চলাচল বন্ধ থাকায় তীব্র যানজট দেখা দিয়েছে। যানজট নিরসন ও দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি সরিয়ে নিতে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর আগে গত ১৫ জুলাই গাজীপুরে একই প্রকল্পের ‘লঞ্চিং গার্ডার’ চাপায় এক নিরাপত্তারক্ষী নিহত হন। এ দুর্ঘটনায় এক শ্রমিক ও একজন পথচারী আহত হয়েছিলেন।

এ দুর্ঘটনার পর প্রকল্প এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদারে পদক্ষেপ নেওয়ার বিষয়ে বিভিন্ন মহলে আলোচনা শুরু হয়। তারপরও কার্যকর ব্যবস্থা না নেওয়ায় এ দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন সাধারণ মানুষ।