manobkantha

দেশে ফিরলেন মুশফিক-মাহমুদউল্লাহরা

সমান তিন ম্যাচের টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে গিয়েছিল বাংলাদেশ দল। তবে সেখানে গিয়ে একেবারেই সুবিধা করতে পারেনি টাইগাররা। বিশ ওভারের ফরম্যাট ১-২ ব্যবধানে হারের পর একই ব্যবধানে হেরেছে ওয়ানডে সিরিজ।

ভুলে যাওয়ার মতো সফর শেষ আজ শুক্রবার (১২ আগস্ট) দেশে ফরেছেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদরা। বিকেলে ৫টার কিছু পর ঢাকায় পৌঁছায় বাংলাদেশ দল।

তবে দলের সঙ্গে আসেননি তামিম ইকবাল আর নাঈম শেখ। ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক জিম্বাবুয়ে থেকে রওয়ানা করে এখন দুবাইয়ে অবস্থান। শেষ মুহূর্তে জিম্বাবুয়ে যাওয়া টপ অর্ডার ব্যাটসম্যান নাঈম সেখান থেকে উইন্ডিজ উড়ে গেছেন বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলতে।

জিম্বাবুয়ে সফরে নুরুল হাসান সোহানের নেতৃত্বে টি-টোয়েন্টিতে হার দিয়ে শুরু হয়েছিল সফর। দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজে সমতা আনলেও তৃতীয় ম্যাচ হেরে বাংলাদেশ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ হারের স্বাদ পায়।

টি-টোয়েন্টি সিরিজ হারলেও তামিমের নেতৃত্বে ওয়ানডে দল ঠিকই কতৃত্ব দেখাবে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু মুদ্রার উলটো পিঠ দেখেছে সফরকারীরা। টানা দুই ম্যাচ হেরে ৯ বছর পর সিরিজ হারতে হয়। শেষ ম্যাচে জিতে কোনোমতে ধবলধোলাই এড়ায়।