manobkantha

রোনালদোর প্রস্তাব পিএসজির প্রত্যাখ্যান

ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান। তিনি এমন একটি ক্লাবে যোগ দিতে চান যাদের হয়ে তিনি চ্যাম্পিয়নস লিগ খেলতে পারবেন। সেই বিবেচনায় বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে তার আলোচনাও হচ্ছি। সেই তালিকায় ছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)। রোনালদোর এজেন্ট জর্গে মেন্ডেসের মাধ্যমে পিএসজির কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল রোনালদোকে দলে ভেড়ানোর। কিন্তু সেই প্রস্তাবে সাড়া দেয়নি ফ্রান্সের ক্লাবটি।

জানা গেছে, পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস কাম্পোসের সঙ্গে ৭ নম্বর জার্সি পড়ে রোনালদোর খেলার বিষয়ে যোগাযোগ করেন মেন্ডেস। শুধু তাই নয়, তিনি যোগাযোগ করেছিলেন পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির সঙ্গেও।

কিন্তু পিএসজি কর্তৃপক্ষের মনে হয়েছে, ঠিক এই মুহূর্তে রোনালদোকে তাদের প্রয়োজন নেই। তাছাড়া ক্লাবটির বর্তমান ওয়েজ বিল অনুযায়ী রোনালদোর মতো একজন খেলোয়াড়কে মোটা অঙ্কের বেতন দেওয়ার সুযোগও নেই। ফরাসি এই ক্লাবটি নেইমার, মেসি ও কলিয়ান এমবাপেকে নিয়েই নতুন মৌসুম শুরু করতে চায়। তারা রোনালদোকে এনে বাড়তি চাপ নিতে চাচ্ছে না।

অবশ্য পিএসজিই প্রথম ক্লাব নয় যারা রোনালদোকে ফিরিয়ে দিয়েছে। তাদের আগে বায়ার্নও পর্তুগীজ তারকাকে দলে ভেড়ানোর সুযোগ পেয়েও নেয়নি। অন্যদিকে চেলসির কোচ থমাস টাসেলও রোনালদোর ব্যাপারে আগ্রহী নন।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ চাচ্ছেন রোনালদো আরও এক মৌসুম ওল্ড ট্রাফোর্ডে থাকুক। যদিও পারিবারিক কারণে রোনালদো দলের সঙ্গে থাইল্যান্ড সফরে যাননি। যেখানে প্রথম প্রীতি ম্যাচে লিভারপুলকে ৪-০ গোলে হারিয়েছে ম্যানইউ।