manobkantha

জাবিতে কুরআন অনুবাদ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী আজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভা ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে দুপুর ২টা থেকে আয়োজিত হবে। 

বুধবার (২২ জুন) প্রকাশিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর ৩০শে এপ্রিল অনলাইনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রায় চার শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে প্রথম ১০ জনকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীরা হলেন মো. বুরহান উদ্দিন (সরকার ও রাজনীতি বিভাগ, ৪৭ ব্যাচ), নাজমুল হোসেন (ইংরেজী বিভাগ, ৫০ ব্যাচ), মো. মাহাদিস সাফা (ফার্মেসী বিভাগ, ৪৯ ব্যাচ), মো. মহিউদ্দিন (ইংরেজী বিভাগ, ৩২ ব্যাচ), জামসেদ ইকবাল (আইআইটি, ৪৮ ব্যাচ), মো: সাজ্জাদ হোসেন (ইউআরপি বিভাগ, ৪৬ ব্যাচ), আদুল্লাহ আল ফাহিম (গণিত বিভাগ, ৪৮ ব্যাচ), মো. জাহিদুল ইসলাম (রসায়ন বিভাগ, ৪৭ ব্যাচ), মো. ফয়সাল মাহমুদ (প্রাণিবিদ্যা বিভাগ, ৪৮ ব্যাচ), শাজনীন কাজল ছোঁয়া (পাবলিক হেলথ বিভাগ, ৪৯ বড়)। পুরস্কার হিসেবে প্রথম পাঁচ প্রাইজমানিসহ দশম স্থান পর্যন্ত সবাই পাবেন মূল্যবান বই।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. নূরুল আলম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী জ্ঞানের মেগা রিয়েলিটি শো 'আলোকিত জ্ঞানী' অনুষ্ঠানের জনপ্রিয় উপস্থাপক হাফেজ মুফতি সাইফুল ইসলাম (হাফিযানুল্লাহ)। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকগণ।

অনুষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। উপস্থিত সকল শিক্ষার্থীদের জন্য বিশেষ উপহার হিসেবে থাকবে মূল্যবান সীরাতগ্রন্থ এবং কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হবে। 

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জাগতিক জ্ঞান অর্জনের পাশাপাশি কুরআন চর্চায় আগ্রহী করার লক্ষ্যে ২০২১ সালে অনলাইনে প্রথমবারের মত কুরআনের অনুবাদ পাঠ প্রতিযোগিতা শুরু হয়। সেবছর প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং করোনার প্রকোপ থাকায় অনলাইনেই পুরস্কার বিতরণ করা হয়। এবারই প্রথম সরাসরি পুরস্কার বিরতণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মানবকণ্ঠ/এআই