manobkantha

বাংলাদেশ দূতাবাস হ্যানয়ে যথাযোগ্য মর্যাদায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন

বাংলাদেশ দূতাবাস হ্যানয় ভিয়েতনামে ২৫ জুন যথাযোগ্য মর্যাদায় স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উদযাপন করা হয়। দিনটি উপলক্ষ্যে মহামান্য রাষ্ট্রপতির বাণী, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করা হয় এবং উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়। দিবসটি প্রবাসী বাংলাদেশী ও দূতাবাসের সকল কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারবর্গের উপস্থিতিতে দূতাবাসে স্মরণ করা হয়। পরিশেষে এক আলোচনা অনুষ্ঠানের মাধ্যমে উদ্যাপন অনুষ্ঠানটির পরিসমাপ্তি হয়।

দিবসটি উপলক্ষ্যে আলোচনা অনুষ্ঠানের প্রারম্ভে রাষ্ট্রদূত সামিনা নাজ, শ্রদ্ধাভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যার নেতৃত্ব ও দিক নির্দেশনায় অর্জিত হয় আমাদের মহান স্বাধীনতা।

রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শী ও বলিষ্ঠ পদক্ষেপ এবং যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহনের ফলে বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মান সম্ভব হয়েছে। পদ্মা সেতু নির্মানের ফলে রাজধানীর সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার নিরবচ্ছিন্ন, সাশ্রয়ী ও দ্রুত যোগাযোগ যেমন প্রতিষ্ঠি হলো অন্যদিকে এই সেতু নির্মানের ফলে সার্বিকভাবে দেশের উৎপাদন ১.২৩ শতাংশ বৃদ্ধি পাবে এবং প্রতি বছর ০.৮৪ শতাংশ হারে দারিদ্র্য নিরসনের মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়নে এ সেতু অনন্য অবদান রাখবে।

পরিশেষে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-সমৃদ্ধ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন লালিত স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ বিনির্মাণে সকল প্রবাসী বাংলাদেশীদের এগিয়ে আসার উদাত্ত আহবান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।