manobkantha

কারাগারে ঢাকা কলেজের ৫ শিক্ষার্থী

শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় রিমান্ড শেষে ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
শনিবার ঢাকা মহানগর হাকিম শফি উদ্দিনের আদালত কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন- হিসাববিজ্ঞান বিভাগের আব্দুল কাইয়ূম, সমাজবিজ্ঞান বিভাগের পলাশ ও ইরফান, বাংলা বিভাগের ফয়সাল, ইসলামের ইতিহাস বিভাগের জুনায়েদ।

এর আগে পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় গ্রেফতার দেখানোসহ পাঁচ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর।

এরপর গত ৯ মে আদালত এ মামলায় তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে ২০ এপ্রিল নিহত নাহিদের বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মামলায় তিনি অজ্ঞাত আসামি উল্লেখ করেন। এ মামলায় ঐ পাঁচ শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। এরপর গত ২৮ এপ্রিল আদালত পাঁচ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে গত ২২ এপ্রিল শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বর্তমানে সে কারাগারে আটক রয়েছে।