manobkantha

শ্রীলঙ্কা সিরিজ : বৃষ্টির কারণে ড্র প্রস্তুতি ম্যাচ

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে অবস্থান করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। মূল লড়াইয়ে নামার আগে বিসিবি একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলতে নামে সফরকারীরা। তবে বৃষ্টির কারণে দুদিনের ম্যাচটি ড্র ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার বিকেএসপির তিন নম্বর মাঠে সকাল ১০টায় শুরু হয় প্রস্তুতি ম্যাচটি। ৮.৩ ওভার খেলার পরই শুরু হয় বৃষ্টি। থেমে থেমে বর্ষণের জেরে আর মাঠে নামতে পারেনি দুদল। আজ সকাল সাড়ে ৯টায় দ্বিতীয় দিনের খেলা শুরুর কথা থাকলেও আলোক স্বল্পতায় ম্যাচটি শুরু হয় বেলা ১১টায়। ৯.৩ ওভার খেলার পর ফের শুরু হয় বৃষ্টি। দুপুর নাগাদ ভারি বর্ষণ শুরু হয়। বৃষ্টির সঙ্গে মাঠের অবস্থা এবং আলোর স্বল্পতার বিষয়গুলো বিবেচনা করে ম্যাচ রেফারি ২টার দিকে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন। ১৮ ওভারে ১ উইকেটে ৫০ রান করে শ্রীলঙ্কা।

ক্রিজে ছিলেন ওশাদা ফার্নান্দো (৬৮ বলে ২৬) এবং কুশাল মেন্ডিস (২৪ বলে ২২)। প্রথম দিনই মুকিদুল ইসলামের বলে উইকেট হারান লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে (২)।

আগামী ১৫ মে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে। দ্বিতীয় ম্যাচটি হবে ২৩শে মে, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচ দুটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

বিসিবি একাদশ

মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক বিজয়, শাহাদাত হোসেন দিপু, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, মোহাম্মদ এনামুল হক, মুশফিক হাসান, রিপন ম-ল, মুকিদুল ইসলাম মুগ্ধ, অমিত হাসান ও আবু জায়েদ চৌধুরী রাহী।

শ্রীলঙ্কা দল

আসিথা ফার্নান্দো, দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা (উইকেটরক্ষক), চামিকা করুনারত্নে, দিনেশ চান্ডিমাল, ধনঞ্জয়া ডি সিলভা, রমেশ মেন্ডিস, প্রাভিন জয়াবিক্রমা, কামিল মিশ্র, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাসিথ এম্বুলদেনিয়া, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা।