manobkantha

দিনাজপুর ম্যারাথনে নবম হাবিপ্রবির বিদেশি শিক্ষার্থী

মো. মিরাজুল আল মিশকাত, হাবিপ্রবি

নাগরিক উদ্যোগের আয়োজনে এবং আব্দুর রউফ চৌধুরী ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় দিনাজপুর ম্যারাথনে নবম স্থান অধিকার করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি) বিদেশি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল (নেপাল)। তিনি হাবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী (১৮ ব্যাচ)।

দিনাজপুর ম্যারাথন প্রতিযোগিতায় ১৭৫ জন প্রতিযোগী শুক্রবার (২৬ নভেম্বর) অংশ নেয়।

দিনাজপুর ম্যারাথনে নবম স্থান অধিকার করায় বিদেশি শিক্ষার্থী তেজেন্দ্র ভূষাল বলেন, "আমি গত তিন বছর থেকে বডি বিল্ডিং করছিলাম। কয়েক মাস আগে সকালে দৌড়ানোর সময় আমি অনুভব করেছি যে, আমাকে ম্যারাথনে অংশগ্রহণ করতে হবে। ইতিপূর্বে আমি ২১ কি.মি ট্রায়াল দিয়েছিলাম যা আমার আত্মবিশ্বাস বাড়িয়েছে। তারপরে আমি দিনাজপুর ম্যারাথনের জন্য নিবন্ধন করি। দৌড়ানোর মার্ক শেষ করতে আমার মাত্র ৮৮ মিনিট সময় লেগেছে। এই অনুভূতি সত্যিই অসাধারণ এবং দুর্দান্ত। আমি হাবিপ্রবির হয়ে পদক জেতায় সত্যিই গর্বিত। সেই সাথে আমার প্রিয় বন্ধুদের ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে সাহস জুগিয়েছে।”

এদিকে হাবিপ্রবির হতে দিনাজপুর ম্যারাথনে অংশ নেয় ২২ জন প্রতিযোগী। সকালে দিনাজপুর ইনস্টিটিউট থেকে প্রতিযোগীতাটি শুরু হয়ে দিনাজপুর কান্তজীউ মন্দিরে গিয়ে শেষ হয়।

নির্ধারিত তিন ঘণ্টার মধ্যে ম্যারাথন দৌড় সম্পন্ন করায় হাবিপ্রবির অন্যান্য প্রতিযোগীরাও পেয়েছেন মেডেল ও সার্টিফিকেট।

উল্লেখ্য যে, নির্ধারিত সময়ের মাঝে নির্ধারিত গন্তব্যে পৌঁছাতে পারেন প্রতিযোগিতায় অংশ নেওয়া ১৩২ জন প্রতিযোগী!