manobkantha

২০ বছর পর নিজস্ব ভবনে শ্রীপুর পৌরসভা

ইউনিয়ন পরিষদ থেকে পৌরসভা প্রতিষ্ঠা হলেও নিজস্ব কোনো ভবন ছিল না গাজীপুরের শ্রীপুর পৌরসভার। ইউনিয়ন পরিষদের জীর্ণ ভবনে দীর্ঘদিন পৌর কার্যক্রম পরিচালনা করা হলেও পরবর্তীতে ভাড়া ভবনে কার্যক্রম পরিচালনা করা হতো। প্রায় ২০ বছর পর বহুতল নিজস্ব ভবন পেয়েছে শ্রীপুর পৌরসভা।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গাজীপুরের শ্রীপুর পৌরসভার নতুন বহুতল ভবন উদ্বোধন করেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

এসময় উপস্থিত ছিলেন, শ্রীপুর পৌরসভার মেয়র মো. আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, পৌর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা,  যুবলীগ নেতা মো. হাফিজুর রহমান, পৌর কাউন্সিলর মোঃ হাবিবুল্লাহ্ প্রমুখ।

প্রধান অতিথি হিসেবে ইকবাল হোসেন সবুজ এমপি বলেন, প্রধনামন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সড়ক উন্নয়ন, সেতু, কালভার্ট নির্মাণ, জনসম্পৃক্ত কাজে অত্যাধুনিক বহুতল ভবন নির্মাণের পাশাপাশি গ্রামীণ অবকাঠামো উন্নয়নে সরকার বেশ গুরুত্ব দিচ্ছে।

পৌর মেয়র মেয়র মো. আনিছুর রহমান বলেন, বাংলাদেশ মিউনিসিপল ডেভেলপমেন্ট ফান্ড এবং পৌরসভার যৌথ ফান্ডে নয় তলা ভবনের কাজ শুরু করা হয়েছিল। বুধবার ওই ভবনের পৌরসভার কার্যক্রম পরিচালনার জন্য উদ্ভোধন করা হয়েছে। পৌরসভা প্রতিষ্ঠার প্রায় ২০ বছর পর ভাড়া ভবন থেকে নিজস্ব ভবনে স্থানান্তর হলো শ্রীপুর পৌরসভা।