manobkantha

বিএনপির প্রথম পরিচয় ধর্মীয় : তথ্যমন্ত্রী

যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই সহিংসতার ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে রংপুরের পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর মাঝিপাড়া গ্রামে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, উলিপুর ও পীরগঞ্জের ঘটনা একই সূত্রে গাঁথা। এসব ঘটনার নেপথ্যে সাম্প্রদায়িক রাজনীতিকদের উসকানি রয়েছে। আমরা প্রত্যেকটি ঘটনা খতিয়ে দেখছি। অপরাধীদের কেউ ছাড় পাবে না। এ দেশে সবার সমান নাগরিক অধিকার রয়েছে।

বিএনপি-জামায়াতের রাজনীতি রাষ্ট্রবিরোধী দাবি করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ সাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাস করে না। সন্ত্রাসের রাজনীতির সঙ্গে আমরা নেই। আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি। আর বিএনপির প্রথম পরিচয় ধর্মীয়।

এ সময় সহিংসতা রুখে শান্তি সম্প্রীতি রক্ষায় দলীয় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে হাছান মাহমুদ বলেন, কেউ খোঁচা দিলে আওয়ামী লীগ জেগে ওঠে। অস্তিত্বে আঘাত করা হয়েছে। অতন্দ্র প্রহরীর মতো নেতাকর্মীদের পাহারা দিতে হবে। আমরা মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান বুঝি না। সব ধর্মের মানুষ এ দেশের নাগরিক এবং বাঙালি, এটাই আমাদের বড় পরিচয়।