manobkantha

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় একজন নিহত

কাশ্মীরে পৃথক তিনটি এলাকায় শনিবার (২ অক্টোবর) সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে রাজধানী শ্রীনগরে একজন নিহত ও একজন আহ হয়েছেন।

এনডিটিভি জানিয়েছে, সন্ত্রাসীরা অনন্তনাগের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) একটি বাঙ্কারে গ্রেনেড নিক্ষেপ করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এছাড়া শ্রীনগরের কারা নগর এলাকায় বিকাল ৫টা ৫০ মিনিটের দিকে মোজিদ আহমদ গোজরি নামে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে সন্ত্রাসীরা।

এতে তিনি গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরপরই পুলিশ ওই এলাকা ঘিরে ফেলে। শহরের গুরুত্বপূর্ণ স্থান ও চেকপোস্টগুলোয় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

এদিকে রাত ৮টার দিকে আরেকজনকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। কর্তৃপক্ষ জানায়, মোহাম্মদ শাফি দার নামে ওই ব্যক্তি গুলিতে আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হচ্ছে।

অন্যদিকে, অনন্তনাগে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটের দিকে সিআরপিএফের ৪০ ব্যাটালিয়নের একটি বাঙ্কারে সন্ত্রাসীরা গ্রেনেড হামলা চালায়। তবে টার্গেট মিস হওয়ায় এতে কেউ হতাহত হয়নি বলে দাবি করেছেন পুলিশের একজন কর্মকর্তা।

মানবকণ্ঠ/এমএইচ