manobkantha

টেস্ট থেকে অবসর নিচ্ছেন মঈন আলী

চোট, মানসিক অবসাদে বেশ কয়েক জন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না ইংল্যান্ড। আরও একটি ধাক্কা খেতে যাচ্ছে দেশটি। আসন্ন অ্যাশেজের আগেই একেবারে অবসরের ঘোষণাই দিতে যাচ্ছেন টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য অলরাউন্ডার মঈন আলী। সাদা বলের ক্রিকেট আরও বেশি মনোযোগ দিতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ইতোমধ্যেই হেড কোচ ক্রিস সিলভারউড ও অধিনায়ক জো রুটকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন মঈন আলী।

তারা বলছে, বিশ্বকাপ ও অ্যাশেজ দুই জায়গার স্কোয়াডেই আছেন মঈন। টানা এতদিন পরিবারের বাইরে থাকাটা তার জন্য ‘অস্বস্তির’ বলে মনে করছেন এই অলরাউন্ডার। তাই এখন কেবল সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগেই অবশ্য এসব ব্যাপারে সতর্ক করেছিলেন ইংল্যান্ডের সাবেক টেস্ট অধিনায়ক মাইকেল ভন। অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইন বাধ্যবাধকতা শিথিল না হলে ইংল্যান্ডের অনেক বড় তারকাই অ্যাশেজে থাকবেন না বলে দাবি করেছিলেন তিনি।

দ্য গার্ডিয়ান বলছে, ইতোমধ্যেই মঈন আলীর অবসরের সিদ্ধান্ত মেনে নিয়েছেন কোচ ও অধিনায়ক। জফরা আর্চার কাঁধের চোটের কারণে থাকছেন না অ্যাশেজে। ক্রিকেট থেকে ‘সাময়িক বিরতিতে’ যাওয়া বেন স্টোকসের ফেরাও অনিশ্চিত। এর মধ্যে মঈন আলীর অবসর বড় ধাক্কাই হবে ইংল্যান্ডের জন্য।

মানবকণ্ঠ/এমএইচ