manobkantha

বিএনপি প্রতিনিয়তই জনবিচ্ছিন্ন হয়ে যাচ্ছে: তথ্যমন্ত্রী

বিএনপি প্রতিনিয়তই জনবিচ্ছিন্ন হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) খুলনা বেতার কেন্দ্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের পর এ কথা বলেন তিনি।

বিএনপি জনগণের কাছ থেকে দূরে সরে যাওয়ার তিনটি কারণ উল্লেখ্য করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি ষড়যন্ত্র আর মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত। তাদের রাজনীতিটা ছিল জনগণের বিপক্ষে। জনগণের ওপর বোমা নিক্ষেপ, পেট্রল বোমা নিক্ষেপ এবং জনগণকে হরতাল-অবরোধের মাধ্যমে বন্দি করে রাখা- এর মধ্যেই তাদের রাজনীতি সীমাবদ্ধ ছিল।

তিনি আরও বলেন, তারা (বিএনপি) যে সিরিজ বৈঠক করেছে। এখানেও পত্র-পত্রিকায় খবর বেরিয়েছে, সিরিজ বৈঠকের মাধ্যমে নির্বাচন বর্জন সরকার পতনের আন্দোলন, এগুলো ১২ বছরে ধরে শুনে আসছি এবং আমাদের ধাক্কা দিতে গিয়ে তারাই পেছনে পড়ে গেছে। তাদের এ ধরনের সিদ্ধান্ত যদি হয়, তাহলে তাদের রাজনীতি এগোবে না।

সরকারের প্রতি বিএনপির কৃতজ্ঞতা জানানো উচিত জানিয়ে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া আদালত কর্তৃক খালাস ও জামিন পাননি। বঙ্গবন্ধুকন্যা তাকে মহানুভবতা দেখিয়ে সাজা স্থগিত করে কারাগারের বাইরে থাকার ব্যবস্থা করে দিয়েছেন। এই সাজা স্থগিতের আদেশ সরকার চাইলে আগামীকালও বাতিল করতে পারে। তাই বিএনপির উচিত সরকারের প্রতি, বিশেষত প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানানো।

এদিন সকালে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বেতারের খুলনা কেন্দ্রে পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এসময় বাংলাদেশ বেতারের মহাপরিচালক আহম্মেদ কামরুজ্জমান উপস্থিত ছিলেন। এর আগে সকালে খুলনা সার্কিট হাউজে জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতাদের সাথে মতবিনিময় করেন তিনি।

মানবকণ্ঠ/এমএ