manobkantha

পিএসজিতেই থাকছেন এমবাপে

কয়েক দফায় দাম বাড়িয়েও কাইলিয়ান এমবাপেকে নিজেদের দলে টানতে পারল না স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) চাহিদা পুরণ করতে না পেরে এমবাপের আশা ছাড়তেই হলো ক্লাবটির। ফলে চলতি মৌসুমের পুরোটা পিএসজিতেই থাকছেন ২০১৮ বিশ্বকাপের উদীয়মান এ তারকা।

ফুটবলভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডট কম জানিয়েছে, এমবাপের জন্য ২০০ মিলিয়ন ইউরোর চাহিদা ছিলো পিএসজির। কিন্তু রিয়াল মাদ্রিদ ১৮০ মিলিয়ন ইউরোর বেশি দিতে রাজি নয়। যে কারণে অনেক ইচ্ছে থাকার পরেও রিয়ালে যেতে পারছেন না এমবাপে।

তবে এ মৌসুমে না গেলেও নতুন মৌসুমে হয়তো বিনা ট্রান্সফার ফি'তেই রিয়ালে যোগ দিতে পারবেন এমবাপে। কেননা ২০২১-২২ মৌসুম পর্যন্তই পিএসজির সঙ্গে চুক্তি রয়েছে তার। যার মানে দাঁড়ায় ২০২২-২৩ মৌসুম শুরুর আগে তিনি নিজের ইচ্ছে মতো ফ্রি ট্রান্সফারেই যেকোনো দলে যোগ দিতে পারবেন।

মঙ্গলবার (৩১ আগস্ট) বন্ধ হয়ে যাচ্ছে চলতি মৌসুমের ট্রান্সফার উইন্ডো। এর মধ্যে এমবাপেকে দলে পেতে দুই দফায় বড় অঙ্কের প্রস্তাবই দিয়েছিল রিয়াল। কিন্তু ১৮০ মিলিয়ন ইউরোর বিশাল অঙ্কের প্রস্তাবেও রাজি হয়নি পিএসজি। তাই আরও এক মৌসুম প্যারিসেই কাটাতে হবে ২২ বছর বয়সী ফুটবলারকে।

অন্যদিকে এমবাপের সঙ্গে নতুন চুক্তি করার জন্য অন্তত ছয়বার প্রস্তাব দিয়েছে পিএসজি। কিন্তু রিয়ালে যাওয়ার জন্য মুখিয়ে থাকা এমবাপে সবগুলো প্রস্তাবই ফিরিয়ে দিয়েছেন। যে কারণে আগামী মৌসুমে ফ্রি-তেই এমবাপেকে ছেড়ে দিতে হবে পিএসজিকে।

মানবকণ্ঠ/এমএইচ