manobkantha

করোনাক্রান্ত ভাই মুহিতের জন্য বই ও পত্রিকার ব্যবস্থা করলেন মোমেন

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

সাবেক এ অর্থমন্ত্রীর চিকিৎসার বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করছে প্রধানমন্ত্রীর কার্যালয়। শুক্রবার (৩০ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী তার বড় ভাই এ এম এ মুহিতের সঙ্গে সাক্ষাৎ করতে সিএমএইচে যান। কিন্তু করোনা রোগীর সংখ্যা বেশি থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ পররাষ্ট্রমন্ত্রীকে তার ভাইয়ের সঙ্গে দেখা করার অনুমতি দেননি। পরে সিএমএইচ কর্তৃপক্ষ ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুই ভাইয়ের মধ্যে কথা বলার সু্যোগ করে দেন। এভাবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বড় ভাই সাবেক অর্থমন্ত্রী মুহিতের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন।

মুহিত শারীরিক অবস্থা অবহিত করার সময় দুটি অভিযোগের কথাও জানান ছোট ভাই মোমেনকে। একটি হলো- হাসপাতালে আসার পর তিনি কোনো পত্রিকা পাচ্ছেন না। আর অপরটি, হাসপাতালে তার কোনো বই নেই। ফলে হাসপাতালে তার সময় কাটাতে কষ্ট হচ্ছে। এসব অভিযোগ শুনে বড় ভাই এম এ মুহিতকে আশ্বস্ত করেন ড. মোমেন।

শনিবার (৩১ জুলাই) বিকেলে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন‌‌ গণমাধ্যমকে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে আজ সকালে বড় ভাই মুহিতের জন্য চারটি জাতীয় পত্রিকা ও চারটি বই পাঠিয়েছেন। এতে তিনি মহা খুশি।

আবুল মাল আবদুল মুহিতের সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তার ভাই পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

উল্লেখ্য, গত ২৫ জুলাই করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়ায় ফলাফলে পজিটিভ আসে তার। একইসঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন তার বড় ছেলে শাহেদ মুহিতও। তবে শাহেদের শারীরিক অবস্থা এখন পর্যন্ত মোটামুটি ভালো। তিনি চিকিৎসাধীন আছেন।

মানবকণ্ঠ/এমএ