manobkantha

গৃহহীনদের এত ঘর আর কোনও সরকার দেয়নি: তথ্য প্রতিমন্ত্রী

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকার জনগণের জীবনমান উন্নয়ন কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে গৃহহীনকে ঘর দেওয়া এক অবিস্মরণীয় পদক্ষেপ। গৃহহীন জনগণকে এত ঘর আর কোনও সরকার দেয়নি।

শুক্রবার (৩০ জুলাই) সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের চর পোগলদিঘা গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ও পৌর এলাকার তারিয়াপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরণকালে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এখন পর্যন্ত অনেক সরকার এসেছে, কোনও সরকার এত বিপুল পরিমাণ গৃহহীনকে ঘর নির্মাণ করে দেওয়ার কথা চিন্তাও করেনি। জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, ‘যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।’

প্রতিমন্ত্রী উপস্থিত উপকারভোগীদের উদ্দেশে বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করুন। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে। এসময় উপকারভোগীদের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোর্শেদা জামান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ফাইজুল ওয়াসিমা নাহাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশাসহ অন্যান্য নেতাকর্মীরা।

মানবকণ্ঠ/এমএ