manobkantha

টিএমএসএসকে অক্সিজেন কনসেন্ট্রেটর ও সিলিন্ডার দিল দেশবন্ধু গ্রুপ

বেসরকারি উন্নয়ন সংস্থা টিএমএসএস পরিচালিত টিএমএসএস মেডিক্যাল হাসপাতালের করোনা ইউনিটে অক্সিজেন কনসেন্ট্রেটর ও অক্সিজেন সিলিন্ডার দিয়েছে দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপ। এর মধ্যে রয়েছে পাঁচটি অক্সিজেন সিলিন্ডার ও তিনটি অক্সিজেন কনসেন্ট্রেটর।

বৃহস্পতিবার (২৯ জুলাই) বিকাল সাড়ে তিনটায় দেশবন্ধু গ্রুপের পরিচালক (এডমিন) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. জাকির হোসেন টিএমএসএস এর এমডি (পিএস টু ইডি) ফাতেমা খাতুন রীমা ও সিও (ইএস-এইচকিউ) সাবরিনা নাহরীনের হাতে এসব সামগ্রী তুলে দেন।

এসময় মো. জাকির হোসেন বলেন, ‘করোনাকালে বিপন্ন মানুষের পাশে হাত বাড়িয়েছে দেশবন্ধু গ্রুপ। বিভিন্ন প্রতিষ্ঠানে অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কনসেন্ট্রেটরসহ বিভিন্ন স্বাস্থ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। ভবিষ্যতে এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখবে দেশবন্ধু গ্রুপ।’

গ্রুপের প্রধান কার্যালয় রাজধানীর বনানীতে এসব সামগ্রী হস্তান্তরকালে প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, করোনা মহামারীর শুরু থেকে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, পিপিই দিয়ে সহায়তা করেছেন দেশবন্ধু গ্রুপ। এর ধারাবাহিকতায় গত ১৬ জুলাই (শুক্রবার) কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইটি অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন বিতরণ করে দেশবন্ধু গ্রুপ।

সকালে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকীর কাছে মেশিন দু’টি হস্তান্তর করেন দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার পক্ষে নির্বাহী চিফ অফিসার ও পরিচালক তোফাজ্জল হোসেন। এছাড়া অন্যান্য স্থানেও বিভিন্ন স্বাস্থ্যসামগ্রী বিতরণ করে প্রতিষ্ঠানটি।

মানবকণ্ঠ/ডিএসি/এফএইচ