manobkantha

একশ করতে ৪ উইকেট হারালো জিম্বাবুয়ে

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে একশ রান করতেই ৪ উইকেট হারাতে হয়েছে জিম্বাবুয়েকে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৪ উইকেটে ১১৫ রান।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুইয়ান অধিনায়ক ব্রেন্ডন টেলর। ফিল্ডিং করতে নেমে তাসকিন-মিরাজের দুর্দান্ত বোলিংয়ে শুরুটা ভালোই হয় সফরকারীদের।

ইনিংসের প্রথম ওভারেই স্বাগতিক দলের ওপেনার তিনাশেকে মাত্র ১ রানেই সাজঘরে পাঠিয়েছেন পেসার তাসকিন আহমেদ। আর বল হাতে নিজের প্রথম ওভারেই তাদিওয়ানাশে মারুমানিকে বোল্ড করেন মেহেদি হাসান মিরাজ। আউট হওয়ার আগে ১৩ রান করেন মারুমানি।

তৃতীয় উইকেটে ব্রেন্ডন টেলরের সঙ্গে ৪৭ রানের জুটি গড়ে উইকেটকিপার ব্যাটসম্যান রেগিস চাকাভা। ব্যক্তিগত ২৬ রানে সাকিবের বলে বোল্ড আউট হন তিনি।

এদিকে বাংলাদেশের জন্য ভয়ঙ্কর হয়ে ওঠা ব্রেন্ডর টেলর শরিফুলের বলে হিট উইকেট হন। জিম্বাবুইয়ান অধিনায়ক ৫৭ বলে করেন ৪৬ রান।

এখন ১৭ রানে ডিওন মেয়ার্স এবং ১ রানে ম্যাধেভেরে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ একাদশ:

তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

জিম্বাবুয়ে একাদশ:

ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, ডিয়ন মায়ার্স, সিকান্দার রাজা, রেগিস চাকাভা, তিনাশে কামুনহুকামুই, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং রিচার্ড এনগারাভা।

মানবকণ্ঠ/এনএস