manobkantha

সজীব গ্রুপের চেয়ারম্যান হাসেমসহ ৮ জন রিমান্ডে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুডস কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় সজীব গ্রুপের চেয়ারম্যান আবুল হাসেমসহ আট কর্মকর্তাকে ৪ দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ।

শনিবার বিকেলে জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা খাতুন তাদের রিমান্ড আবেদন গ্রহণ করেন।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আটক আট কর্মকর্তাকে গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হয়। আদালত চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছে।

গত বৃহস্পতিবার বিকালে হাসেম ফুডস লিমিটেড কারখানায় আগুন লাগে। এরই মধ্যে ৫২টি লাশ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শনিবার দুপুরে রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা করে পুলিশ।

এতে আসামি করা হয়, সজীব গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আবুল হাসেম, হাসীব বিন হাসেন, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম, প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শাহ আজাদ, উপ মহাব্যবস্থাপক মামুনুর রশিদ, সিভিল ইঞ্জনিয়ার ও প্রশাসনিক কর্মকর্তা মো. আলাউদ্দিনকে।

মামলার পরপরই হাসেম, তার চার ছেলে হাসিব বিন হাসেম, তারেক ইব্রাহীম, তাওসীব ইব্রাহীম ও তানজীম ইব্রাহীমকে গ্রেফতার করা হয়। 

এছাড়া সজীব গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহান শাহ আজাদ, হাসেম ফুড লিমিটেডের ডিজিএম মামুনুর রশিদ ও এডমিন প্রধান মো. আলাউদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। 

এ বিষয়ে ডিআইজি হাবিবুর রহমান জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং ১৯। মামলায় এই আটজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা লোকজনকে আসামি করা হয়েছে। আসামিদের আদালতে সোপর্দ করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদনের প্রেক্ষিতে চার দিন রিমান্ডের অনুমতি দিয়েছে।

দেখুন: