manobkantha

লকডাউন: উবার-পাঠাও বন্ধ

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে রাইড শেয়ারিং অ্যাপ পাঠাও-উবার বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার (২৮ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানায় পাঠাও কর্তৃপক্ষ।

পাঠাও কর্তৃপক্ষ বলছে, সরকারের জারিকৃত লকডাউনে গণপরিবহন বন্ধ ঘোষণা করা হয়েছে। এজন্য আমরাও আমাদের সার্ভিস বন্ধ রেখেছি। তবে যাত্রী পরিবহন সুবিধা ছাড়া অন্যান্য সুবিধা চালু রাখা হয়েছে।

এদিকে উবার তার সেবা বন্ধ করলেও ২৮ জুন মধ্যরাত পর্যন্ত তার গ্রাহকদের কিছু জানায়নি। অ্যাপ চালু করলে শুধু উবারের মটো কানেক্ট (পার্সেল) সেবা চালুর আছে বলে দেখা গেছে।

এ বিষয়ে বাংলাদেশে উবারের জনসংযোগ প্রতিষ্ঠান বেঞ্চমার্ক পিআর’র সঙ্গে যোগাযোগ করলে তারা জানান, উবার সব সময়ই লকডাউন নিয়ে সরকারের ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন করে আসছে। পাঠাও-উবারে যাত্রী পরিবহন সেবা বন্ধ থাকলেও খাবার পরিবহন সেবাটি চালু রাখা হয়েছে।

তবে একটি সূত্র জানায়, উবার বরাবরই বিআরটিএ’র জারি করা নির্দেশনা অনুসরণ করে। সে কারণে পূর্ব ঘোষণা ছাড়াই তারা সেবা বন্ধ রেখেছে।

রাইড শেয়ারিং সেবা বন্ধ রাখলেও চালু আছে ফুড ও পার্সেল সেবা। উবার, পাঠাও, সহজ, ইফুড, ফুডপান্ডা, হাংরিনাকি ইত্যাদি প্রতিষ্ঠানগুলো তাদের ফুড ও পার্সেল সেবা চালু রেখেছে।

দেখুন: