manobkantha

ফ্লোরিডায় ভবন ধসে নিহত ৪, নিখোঁজ ১৫৯

যুক্তরাজ্যের ফ্লোরিডায় চ্যাম্পলাইন টাওয়ার নামের একটি ভবন ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৫৯ জন নিখোঁজ রয়েছে। এ ঘটনায় মারা গেছে ৪ জন।

শনিবার (২৬ জুন) দুপুরে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মিয়ামি হেরাল্ড ও সিএনএন। মিয়ামির উত্তরাংশের সার্ফসাইড এলাকায় ১২ তলা বিশিষ্ট ওই ভবনটি ১৯৮০ সালে নির্মিত।

খবরে বলা হয়েছে, টাওয়ারটির অর্ধেক অংশ বুধবার রাত ১টার দিকে হঠাৎ ধসে পড়ে। এতে ভবনের ১৩০টি ইউনিটের মধ্যে ৬৫টি ইউনিটই ধ্বংস হয়েছে। এই ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ফ্লোরিডায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

ভবন ধসের পর ইতোমধ্যে ৩৫ জনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। এখনও ভবনটির অনেক মানুষকে জীবিত উদ্ধারের আশাবাদ ব্যক্ত করেছেন মিয়ামি-ডাড শহরের মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা। তবে, বৃষ্টি ও ঝড়ো আবহাওয়াজনিত কারণে উদ্ধারকাজ বাধাগ্রস্ত হওয়ার সঙ্গে সঙ্গে সে আশা ক্ষীণ হয়ে আসছে। তিনি বলেন, ‘আমরা নিখোঁজদের সন্ধান চালিয়ে যাব। এখনও তাদের জীবিত উদ্ধারের আশা আছে।’

প্যারাগুয়ের ফার্স্ট লেডি সিলভানা লোপেজ মোরেইরার বোন, বোনের স্বামী, তাদের তিন সন্তান ও গৃহকর্মীও নিখোঁজদের মধ্যে রয়েছেন জানিয়েছেন দেশটির কর্মকর্তারা।

মানবকণ্ঠ/এনএস