manobkantha

ওমানে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত

ওমানে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় প্রবাসী তিন বাংলাদেশির মৃত্যু হয়েছে। নিহতরা সবাই চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা।রোববার সকাল ১০টায় সালালাহ থেকে মাস্কাটগামী সড়কের আল তামরিত এলাকায় একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারালে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতদের মধ্যে জাহেদ (৪২) পোমরা ইউনিয়নের মাইজপাড়া গ্রামের সরফভাটা ইউনিয়নের আসকার আলী রোড এলাকার বাসিন্দা। এছাড়াও নিহত সালাউদ্দিন (৪০) এবং আবছারের (৪৫) বাড়ি বেতাগী ইউনিয়নের বালুরচর গ্রামে বলে জানা গেছে।

নিহতরা সবাই ওমানের গোবরায় পর্দার দোকানে চাকরি করতেন। প্রতিষ্ঠানের বাংলাদেশি মালিক মোহাম্মদ রেজাউল করিম দুর্ঘটনায় নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তারা মাস্কাট থেকে এক হাজার কিলোমিটার দূরে সালালাহ শহরে পর্দার কাজ করতে এক সপ্তাহ আগে গিয়েছিলেন। কাজ শেষে তারা সকালে মাস্কাটে ফিরছিলেন। পথে তামরিত এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে তাদের গাড়িটি সড়ক থেকে ছিটকে পরে। তারা তিন জন ঘটনাস্থলেই প্রাণ হারান।’

নিহতদের মধ্যে গাড়ির চালক মো. জাহেদ তার আপন ভাগিনা জানিয়েছে বলেন, রয়েল ওমান পুলিশ তিন বাংলাদেশির মরদেহ উদ্ধার করে সালালাহর একটি হাসপাতালের মর্গে রেখেছে। আজ সোমবার মরদেহ মাস্কাটে নিয়ে আসার কথা রয়েছে। এ ঘটনায় ওমানে বাংলাদেশ কমিউনিটির মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বাংলাদেশ দূতাবাস মাস্কাটের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা সম্ভব না হলেও দূতাবাসে কর্মরত মাসুদ করিম এ ঘটনা নিশ্চিত করেন। বাংলাদেশ দূতাবাস লাশ দেশে পাঠানোর জন্য সকল প্রকার সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে।

নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমান। বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ওমানের সভাপতি প্রকৌশলী আলী আশরাফ সম্প্রতি সড়ক দুর্ঘটনায় মৃত্যু বেড়ে যাওয়ায় শঙ্কা প্রকাশ করেন এবং সকল প্রবাসীদের সাবধানে চলাফেরা করার আহ্বান জানান।