manobkantha

চাঁপাইনবাবগঞ্জে ২১ লক্ষাধিক জাল রুপিসহ আটক ১

চাঁপাইনবাবগঞ্জে ২১ লাখ ৩০ হাজার জাল রুপিসহ আব্দুল বাসিদ (২৮) নামের একজনকে আটক করেছে শিবগঞ্জ থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে জেলার শিবগঞ্জ উপজেলার পুকুরিয়া পেট্রোল পাম্পের সামনে থেকে তাকে আটক করা হয়। বাসিদ শিবগঞ্জ উপজেলার কানসাট কাঠগড় এলাকার মো. গোলাম নবীর ছেলে।

সোমবার (১২ অক্টোবর) ভোর সাড়ে ৪টার দিকে এই অভিযান চালানো হয়। বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে এক জেলা পুলিশ প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ্- এর নেতৃত্বে এক অভিযানে সোমবার ভোর সাড়ে ৪টায় পুকুরিয়া পেট্রোল পাম্পের সামনে থেকে আব্দুল বাসিদকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ভারতীয় ২ হাজার জাল রুপির ১১টি বান্ডিল উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাল রুপি ভারতে নিয়ে যাবার উদ্দেশ্যে ঢাকা হতে নিয়ে এসেছে বলে বাসিদ স্বীকার করেছে।

তিনি আরও বলেন, জিজ্ঞাসাবাদে বাসিদ আরও এক কারবারির নাম উল্লেখ করেছে। কিন্তু তদন্তের স্বার্থে নাম প্রকাশ করা সম্ভব নয়। তিনি জানান, সামনে পূজা উপলক্ষে এ জালরুপিগুলো ভারতে নিয়ে যাওয়া হচ্ছিল। এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মানবকণ্ঠ/এনএস