manobkantha

আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের বেতন কত : হাইকোর্ট

আইডিয়াল স্কুলে শিক্ষার্থীদের বেতন কত : হাইকোর্ট

রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত কোন ক্লাসে শিক্ষার্থীদের বেতন কত তা জানতে চেয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে প্রতিষ্ঠানটিতে কতজন এমপিও এবং কতজন নন-এমপিও শিক্ষক রয়েছেন তাও জানাতে বলেছেন আদালত।

আগামী ১৪ জুনের মধ্যে প্রতিষ্ঠানটির আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিনকে এ তথ্য জানাতে বলা হয়েছে। ১৪ জুন আদালত এ বিষয়ে পরবর্তী আদেশ দেবেন।

বুধবার (১০ জুন) বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাইফুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

এর আগে গত ৮ জুন করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসহ সারাদেশের এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাসিক বেতন আদায় কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমান এ রিট দায়ের করেন।

রিট আবেদনে শিক্ষা সচিব, শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি), দেশের সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান (মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক) ও আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষকে বিবাদী করা হয়েছে।

আইনজীবী অ্যাডভোকেট সাইফুর রহমান জানান, শিক্ষা প্রতিষ্ঠানে বেতন আদায় স্থগিত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর অভিভাবকের পক্ষে গত ১৯ মে বিবাদীদের প্রতি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। কিন্তু সংশ্লিষ্টরা কোনো পদক্ষেপ না নেওয়া রিট আবেদন করা হয়েছে।

মানবকণ্ঠ/এআইএস

দেখুন: