manobkantha

বেনাপোলে আটকা পড়েছেন ১৫০ ভারতীয়

বেনাপোলে আটকা পড়েছেন ১৫০ ভারতীয়
বেনাপোলে আটকা পড়েছেন ১৫০ ভারতীয়

ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন সে দেশের নাগরিকদের ভারতে প্রবেশে বাধা দেয়ায় ১৫০ জন ভারতীয় নাগরিক আটকা পড়েছেন বেনাপোল ইমগ্রেশনে।

মঙ্গলবার (২৪ মার্চ) সকালে ভারতীয় ইমিগ্রেশন করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সে দেশের নাগরিকদের দেশে প্রবেশে বাধা দিলে আটকে পড়েন তারা।

বেনাপোল ইমিগ্রেশন জানায়, করোনাভাইরাসের কারণে পশ্চিমবঙ্গে লকডাউন থাকায় আজ মঙ্গলবার সকালে ১৫০ জন ভারতীয় তাদের দেশে ফিরে যাওয়ার জন্য বেনাপোল ইমিগ্রেশনে আসেন।

আটকে থাকা ভারতীয় নাগরিকরা জানান, তারা সবাই ভারতীয় নাগরিক। ভিসার মেয়াদ শেষ হওয়ার আগেই তারা নিজ দেশে ফিরে যেতে চাইলে ভারতীয় ইমিগ্রেশন তাদের গ্রহণ করতে অপারগতা প্রকাশ করেন। কিন্তু কি কারণে দেশে ফিরতে পারছেন না তা তারা জানেন না। কেউ তাদেরকে কিছু বলছেনও না।

এসব পাসপোর্ট যাত্রীদের মধ্যে অধিকাংশ বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আহসান হাবিব জানান, হঠাৎ করে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ মঙ্গলবার সকাল থেকে বাংলাদেশে অবস্থানকারী ভারতীয় নাগরিকদের তাদের দেশে প্রবেশ বন্ধ করে দিয়েছে । এ কারণে বেনাপোল স্থলবন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে এই ভারতীরা তাদের দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছেন।

তবে ভারতে অবস্থানকারী বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের বাংলাদেশে প্রবেশে কোন নিষেধাজ্ঞা না থাকায় তাদের দেশে আসতে দেখা যাচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতীয় পাসপোর্ট যাত্রীরা বেনাপোল চেকপোস্টে অপেক্ষা করছিল।

মানবকণ্ঠ/এআইএস

দেখুন: