manobkantha

জনগণের প্রতি আস্থা নেই বলে বিদেশিদের নালিশ দেয় : কাদের

জনগণের প্রতি আস্থা নেই বলে বিদেশিদের নালিশ দেয় : কাদের
জনগণের প্রতি আস্থা নেই বলে বিদেশিদের নালিশ দেয় : কাদের

বিএনপি জনগণের প্রতি আস্থা নেই বলে বিদেশিদের নালিশ করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়াপনায় অবতীর্ণ হওয়ায় তারা এখন নালিশ নির্ভর দলে পরিণত হয়েছে। দেশের জনগণের প্রতি আস্থা না থাকায় তারা বিদেশিদের নিকট নালিশ করছে।

সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে সোমবার (১০ ফেব্রুয়ারি) সমসাময়িক ইস্যুতে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নে জবাবে তিনি এসব কথা বলেন।

অভিযোগ করে কাদের বলেন, বিএনপি এখন রাজনৈতিকভাবে দেউলিয়াপনা অবস্থায় নিপতিত হয়েছে। এখন আসলে নালিশ করাই তাদের রাজনৈতিক পুঁজি। নালিশই তাদের একমাত্র অবলম্বন।

জনগণই সবচেয়ে ক্ষমতাবান মন্তব্য করে তিনি বলেন, দুর্ভাগ্যজনক বিষয় হচ্ছে, তারা সভা-সমাবেশ করে জনগণের কাছে নালিশ জানাতে পারত। বিচারক হতে পারে দেশের জনগণ। তারাই ভোট দেবে, তারাই আন্দোলন করবে। জনগণ রেসপন্স না করলে আন্দোলন হবে না, তারা ভোট না দিলে আমরা জিততে পারব না, এটাই বাস্তবতা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিদেশিদের কাছে যতই ধরনা দিচ্ছে, ততই স্পষ্ট হয়ে উঠছে দেশের মানুষের প্রতি তাদের আস্থা কম। সে কারণে বিদেশ নির্ভর হয়ে পড়ছে। বিদেশিদের কাছে নালিশ করার প্রবণতা বেড়ে গেছে। যদি দেশের জনগণের প্রতি তাদের আস্থা থাকত, তাহলে বিদেশিদের কাছে এত ঘন ঘন ধরনা দেয়া, নালিশ করা থেকে বিরত থাকত।

তিনি বলেন, রাজনীতিতে রাজনৈতিক প্রতিপক্ষ থাকবেই। কিন্তু রাজনীতিরও একটা ভাষা আছে। আমাদের রাজনীতিটা যাতে ডিভাইসিভ অ্যান্ড পোলারাইজড না হয়। আমরা খুব বেশি পোলারাইজড এবং ডিভাইসিভ হয়ে যাচ্ছি। সে মনোভাবটা যদি আমরা পরিহার করতে পারি, তাহলে এখানে গণতন্ত্রের বিউটি (সৌন্দর্য) বজায় রাখতে পারব।

মানবকণ্ঠ/এআইএস

দেখুন: