manobkantha

ঘোড়াশালে চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঘোড়াশালে চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় রেলওয়ের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। দুই দিনব্যাপী উচ্ছেদ অভিযানের আজ বুধবার প্রথম দিনে চলে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। এতে ঘোড়াশাল রেলস্টেশন এলাকায় প্রায় চার শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।

এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় ডিভিশনাল রেলওয়ে ব্যাবস্থাপক এ এম সালাউদ্দিন ও রেলওয়ে এস্টেট অফিসার নজরুল ইসলাম। এ সময় আরো উপস্থিত ছিলেন বিভাগীয় ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ার আরিফ হোসেন, ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক জহিরুল আলম।

এর আগে ২০১৬-২০১৭ সালেও একই স্থানে রেলওয়ের জমির উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। পরে পুনরায় একই স্থানে অবৈধ স্থাপনা গড়ে ওঠে।

রেলওয়ে এস্টেট অফিসার নজরুল ইসলাম জানান, ঘোড়াশাল টান রেলওয়ে স্টেশন থেকে নামা রেলওয়ে স্টেশন পর্যন্ত এবং ঘোড়াশাল বাজার এলাকায় রেলের প্রায় ৬ একর জমিতে দখলদাররা ৮২০টি দোকান ও স্থাপনা নির্মাণ করে অবৈধভাবে ব্যবস্যা করে আসছিল। সেই অবৈধ স্থাপনাগুলো দুই দিনব্যাপী উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে এ অভিযান অব্যাহত থাকবে। সম্পূর্ণ অভিযানের শেষে পুরো জায়গাটা মাস্টার প্ল্যানের আওতায় নিয়ে আসা হবে এবং নিয়ম অনুযায়ী লিজ দেয়া হবে।

মানবকণ্ঠ/আরবি