Image description

রাজধানীর ডেমরায় ধার্মিক পাড়ায় গ্যারেজে আগুন লেগে লন্ডন এক্সপ্রেস-এর ১৪টি বাস পুড়ে যাওয়ার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।

মঙ্গলবার (২ এপ্রিল) ফায়ার সার্ভিস সদরদপ্তরের (মিডিয়া) কর্মকর্তা শাহজাহান শিকদার এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল ১ এপ্রিল রাতে ডেমরা থানার ধার্মিকপাড়ায় অগ্নি দুর্ঘটনায় লন্ডন এক্সপ্রেসের ১৪টি বাস পুড়ে গেছে। এ বিষয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ-পরিচালক মো. ছালেহ উদ্দিনকে।

বাকি দুইজন হলেন- কমিটির সদস্য সচিব ডিএডি মো. শামসুজ্জোহা এবং সদস্য ডেমরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার ওসমান গণি।

১৫ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলেও জানান শাহজাহান শিকদার।

এর আগে গতকাল সোমবার রাত ৮টা ৫০ মিনিটে রাজধানীর ডেমরায় দাঁড়িয়ে থাকা কয়েকটি বাস আগুনে পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় ৯টা ৪৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে যায় ফায়ার সার্ভিসের সিদ্দিক বাজার স্টেশনের ৫টি ইউনিট। প্রায় এক ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুন লেগে ১৪টি বাস পুড়ে যায়। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

মানবকণ্ঠ/এআই