বিএনপির আমলের চেয়ে রিজার্ভ এখন ৬ গুণ বেশি: মুক্তিযুদ্ধমন্ত্রী


  • প্রতিনিধি, দৈনিক মানবকণ্ঠ
  • ৩০ নভেম্বর ২০২২, ২০:৩৭,  আপডেট: ৩০ নভেম্বর ২০২২, ২০:৪০

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আমাদের রিজার্ভের অন্যতম যোগানদাতা যারা বিদেশে পণ্য রপ্তানি করে, যারা বিদেশ থেকে রেমিটেন্স পাঠায়। কেউ কেউ বলেন আমাদের রিজার্ভ নেই। অথচ বিএনপি সরকারের আমলের চেয়ে এখন ৬ গুণ রিজার্ভ বেশি আছে। বিএনপির আমলে ছিল ৬ বিলিয়ন ডলার আর এখন আছে ৩৬ বিলিয়ন ডলার।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুরে আরএ স্পিনিং মিলস লিমিটেডের রোটর ইউনিট উদ্ভোধনী এক অনুষ্ঠানে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, অনেকেই বলেন বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে কিন্তু প্রকৃত সত্য হল বাংলাদেশ কখনই শ্রীলঙ্কা হবে না, হওয়ার প্রশ্নই উঠে না। কেননা আমাদের দেশের অর্থনীতি এখন স্বয়ংসম্পূণ, তা শক্ত ভিতের উপর দাঁড়িয়ে রয়েছে। তা এতো ঠুনকো নয় যে কচু পাতার পানির মতো ঝাড়া দিলেই পড়ে যাবে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রাজিব হায়দারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক অ্যাড. হারুন অর রশিদ ফরিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ আলম ভাঙ্গী ও মো. আমজাদ হোসেন, কাউন্সিলর মো. হাবিবুল্লাহ্ প্রমুখ।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar