পঞ্চগড়ে নৌকাডুবি

মৃতের সংখ্যা বেড়ে ৬৪


  • অনলাইন ডেস্ক
  • ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৩:১৭,  আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৩:২৩

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় আরও আটজনের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ জনে।

এ বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায় জানান, এখন পর্যন্ত ৬৪টি মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ হওয়া শেষ একজন উদ্ধার না হওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলতে থাকবে।

তিনি আরও জানান, মূলত নারী এবং শিশুরা সাঁতার না জানার কারণে তৎক্ষণাৎ ডুবে যায়। পুরুষদের মধ্যে বেশিরভাগই সাঁতার কেটে নিরাপদে চলে আসে।

এদিকে লাশের খোঁজ করতে মাড়েয়া বামন হাট ইউনিয়ন পরিষদের হেল্প ক্যাম্পে ভিড় করছেন নিখোঁজদের স্বজনরা। উদ্ধার হওয়া লাশের ছবি টানানো হয়েছে ক্যাম্পে। ছবি দেখে লাশ শনাক্ত করে উদ্ধার হওয়া জায়গায় ছুটছেন তারা।

নিহতদের প্রত্যেককে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১ লাখ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষ থেকে ২৫ হাজার এবং জেলা পরিষদের পক্ষ থেকে ২০ হাজার টাকা দেওয়া হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, গত রবিবার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার সময় মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনা ঘটে। পরে এ ঘটনায় রাতেই পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দ্বীপংকর রায়কে প্রধান করে একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

মানবকণ্ঠ/এআই


poisha bazar