এবার যাত্রীছাউনিতে বিজ্ঞাপন প্রদর্শন


  • অনলাইন ডেস্ক
  • ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৩

সিটি করপোরেশন আদর্শ কর তফসিল ২০১৬ অনুযায়ী দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন ২০টি যাত্রীছাউনির নির্ধারিত বক্সে বাণিজ্যিকভাবে আলোকিত-অনালোকিত প্যানাফ্লেক্স, এলইডি বিজ্ঞাপন প্রদর্শন করবে সংস্থাটি।

সে লক্ষ্যে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে প্রস্তাবনা চেয়েছে সংস্থাটি। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

যাত্রীছাউনিতে বিজ্ঞাপনের শর্তাবলিতে উল্লেখ করা হয়েছে, মোট ২০টি যাত্রীছাউনির সবকয়টি বা যে কোনো নির্দিষ্ট যাত্রীছাউনিতে বিজ্ঞাপনের জন্য পৃথকভাবে প্রস্তাবনা দেয়া যাবে।

সিটি করপোরেশনের আদর্শ কর তফসিল ২০১৬ এর ক্রমিক ২৯৮ অনুযায়ী প্রতি বর্গফুট অনালোকিত প্যানাফ্লেক্স বিজ্ঞাপনের কর ২০০ টাকা, আলোকিত প্যানাফ্লেক্স বিজ্ঞাপনের কর ৩০০ টাকা এবং এলইডি সাইন ২০ হাজার টাকা। অনুমতিপ্রাপ্ত প্রতিষ্ঠানকে বিজ্ঞাপনে ব্যবহৃত বিদ্যুৎ বিল যথারীতি সংশ্লিষ্ট বিভাগকে পরিশোধ করতে হবে।

যাত্রীছাউনিতে বিজ্ঞাপনে প্রদর্শন সংক্রান্ত শর্তাবলির পত্রে স্বাক্ষর করেছেন দক্ষিণ সিটি করপোরেশনের রাজস্ব বিভাগের গবেষণা কর্মকর্তা মো. আসাদুজ্জামান।

সেখানে উল্লেখ করা হয়েছে, বিজ্ঞাপনগুলোর অনুমতিপত্রের তারিখ থেকে এক বছর পরিচালনা করা যাবে। নবায়ন আগ্রহী হলে বরাদ্দকৃত নির্দিষ্ট সময়ের শেষের এক মাস পূর্বে অনুমতি প্রাপ্ত প্রতিষ্ঠানকে যথাযথভাবে আবেদন করতে হবে। এছাড়া অনুমতি প্রাপ্তির সময় সমুদয় টাকা এককালীন কোন শিডিউল ব্যাংকে পে অর্ডারের মাধ্যমে জমা দিতে হবে। সেই সঙ্গে সরকারি বিধি মোতাবেক মোট ১৫ শতাংশ ভ্যাট প্রদান করতে হবে।

মানবকণ্ঠ/এমআই


poisha bazar