ঢামেক ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চলছে


  • অনলাইন ডেস্ক
  • ১৩ আগস্ট ২০২২, ১২:৫১

সহকর্মীর ওপর হামলার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। ঘোষণা অনুযায়ী হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে তৃতীয় দিনের কর্মবিরতি পালনে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে চিকিৎসার জন্য আসা রোগীদের।

মারধরের ঘটনার ৪৮ ঘণ্টা পরও দোষীদের শনাক্ত না করতে পারায় বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুর ১২টা থেকে কর্মবিরতি শুরু করেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

শনিবার (১৩ আগস্ট) এ নিয়ে পুলিশপ্রধানের কাছে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে সংস্থাটির।

কর্মবিরতির কারণে জরুরিসহ অন্যান্য চিকিৎসা কার্যক্রম চালিয়ে নিতে বিপাকে পড়েছেন চিকিৎসকরা। দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তারা।

উল্লেখ্য, সোমবার রাত নয়টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে মারধরের শিকার হন সাজ্জাদ হোসেন নামের এক ইন্টার্ন চিকিৎসক। এ ঘটনায় মঙ্গলবার শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) এবং বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হকের কাছে লিখিত অভিযোগ করেন সাজ্জাদ।

সাজ্জাদ বলেছেন, হামলাকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোগোসংবলিত টি-শার্ট পরা ছিলেন ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে পরিচয় দিয়েছেন। তবে তিনি তাদের কাউকে চিনতে পারেননি।

মানবকণ্ঠ/এআই


poisha bazar