ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯০


  • অনলাইন ডেস্ক
  • ১১ আগস্ট ২০২২, ১৮:৫৭,  আপডেট: ১১ আগস্ট ২০২২, ১৯:৩৪

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ১৬ জনের মৃত্যু হলো। এসময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৯০ জন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তর থেকে ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার একই সময়ের মধ্যে সারাদেশে নতুন করে আরও ৯০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৭৩ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ঢাকার বাইরে ১৭ জন।

এ নিয়ে বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ৩৬৪ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৯০ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছর ১ জানুয়ারি থেকে ১১ আগস্ট পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট তিন হাজার ৪৯৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন তিন হাজার ১১৮ জন।

এ সময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন দুই হাজার ৯৩২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই হাজার ৬৩৬ জন। ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৫৬৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮২ জন। 

 

মানবকণ্ঠ/পিবি


poisha bazar