দেশের সব বিভাগে বৃষ্টি হতে পারে


  • অনলাইন ডেস্ক
  • ০১ জুলাই ২০২২, ১৬:৫৮

ঢাকাসহ দেশের সব বিভাগেই দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী তিনদিন পর এ অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার (১ জুলাই) সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা হয়ে আছে। এছাড়া সারাদিনই থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টিও হয়েছে শহরজুড়ে।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দেশের সব বিভাগেই কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ ৪৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বরিশাল বিভাগের খেপুপাড়ায়। এছাড়াও চট্টগ্রাম বিভাগের সন্দ্বীপে ৪৪ মিলিমিটার ও ফেনীতে ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে।আর একই সময়ে ঢাকায় বৃষ্টি হয়েছে ৫ মিলিমিটার।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট ও রংপুর বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

এছাড়াও সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছেন শাহানাজ সুলতানা।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর নৌ হুশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


poisha bazar