পদ্মা সেতুর নিরাপত্তা জোরদারে সেনাবাহিনীকে চিঠি


  • অনলাইন ডেস্ক
  • ২৭ জুন ২০২২, ১১:১৩

পদ্মা সেতুর সেতুর উপরে এবং টোল প্লাজার আশপাশ যেসব গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতি রয়েছে সেগুলোর নিরাপত্তা নিশ্চিতে কঠোর হয়েছে সেতু বিভাগ। সেতুতে নামা মানুষদের কারও কারও বিরুদ্ধে অভিযোগ উঠার পর সেতু কর্তৃপক্ষ সেতুর নিরাপত্তার জোরদারে সেতুর দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ জানিয়েছে।

রবিবার (২৬ জুন) পদ্মা সেতু প্রকল্পের পরিচালক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয়েছে সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং সাপোর্ট অ্যান্ড সেফটি টিমকে (ইএসএসটি)।

ওই চিঠিতে পিডি বলেন, সেতুর উপরে যানবাহন থেকে নামা নিষিদ্ধ। এরপরও অনেকে সেতুতে নেমে মূল্যবান মালামাল ও যন্ত্রপাতি চুরি করছে। অনেকে দুই দিকের টোল প্লাজার আশপাশে যন্ত্রপাতি ও মালামালের ক্ষতি করছে। এ অবস্থায় জরুরি ভিত্তিতে ইএসএসটিকে টহল জোরদার করার অনুরোধ জানানো হয়েছে।

সেতু বিভাগ সূত্র বলছে, সেতুর আশপাশে এখনো নানা নির্মাণসামগ্রী রয়েছে। টোল প্লাজার কাছে চারপাশে নিরাপত্তা বেষ্টনী নির্মাণকাজও শতভাগ শেষ হয়নি। ফলে বাইরে থেকেও অনেকে ঢোকার চেষ্টা করছে। আর গাড়ি-মোটরসাইকেল থামিয়ে সেলফি তোলা, শুয়ে পড়ে ছবি তোলা, ঝুলে রেলিংয়ে ওঠার চেষ্টা করা--এসব দেখা যাচ্ছে।

এতে একদিকে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে, অন্যদিকে দুর্ঘটনার ঝুঁকি বাড়ছে। এ ছাড়া মালামাল চুরির ঘটনাও হচ্ছে। এ জন্য সাধারণ মানুষের নামার বিষয়ে যে নিষেধাজ্ঞা আছে, তা কঠোরভাবে কার্যকরের বিষয়ে সেনাবাহিনীকে অনুরোধ করা হয়েছে।

মানবকণ্ঠ/এআই


poisha bazar