পি কে হালদারের বিরুদ্ধে আরও এক মামলা


  • অনলাইন ডেস্ক
  • ১৯ মে ২০২২, ১৬:১০

ভারতে গ্রেপ্তার পি কে হালদারের বিরুদ্ধে ৪৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সহকারী পরিচালক রাকিবুল হায়াত বাদী হয়ে মামলাটি করেছেন। মামলায় পি কে হালদারসহ ১২ জনকে আসামি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সংস্থাটির জনসংযোগ দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। 

মামলার এজাহারে বলা হয়েছে, পি কে হালদারসহ ১২ ব্যক্তি এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট থেকে ভুয়া কাগজ দেখিয়ে ৪৪ কোটি টাকা ঋণ তোলেন। পরে তা বিভিন্নভাবে হস্তান্তর-রূপান্তরের মাধ্যমে পাচার করেন।

এদিকে পি কে হালদারের বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়সহ চারটি দপ্তরে চিঠি পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন। গতকাল ও আজ বৃহস্পতিবার এসব চিঠি পাঠানো হয়। দুদকের একটি সূত্র আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছে। 

পররাষ্ট্র মন্ত্রণালয় ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোতে চিঠি পাঠানো হয়েছে। 
 
দুদক সূত্র জানায়, চিঠিতে পি কে হালদারের আত্মসাৎ ও পাচার করা অর্থ কীভাবে ফেরত আনা যায়, সে বিষয়ে জানতে চাওয়া হয়েছে। একই সঙ্গে পি কে হালদারকেও ভারত থেকে বাংলাদেশে ফিরিয়ে আনার বিষয়ে উদ্যোগ নিতে ওই চিঠিতে উল্লেখ করা হয়। 

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচার করে পলাতক ছিলেন এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার। গত শনিবার তাঁকে গ্রেপ্তার করে ভারতের অর্থ গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। 

মানবকণ্ঠ/এআই


poisha bazar