দেশে করোনা মহামারিতে আরও ১৭ জনের মৃত্যু


  • অনলাইন ডেস্ক
  • ১৩ অক্টোবর ২০২১, ১৭:০৯,  আপডেট: ১৩ অক্টোবর ২০২১, ১৭:১১

করোনা আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জন মারা গেছে। এছাড়া ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৫১৮ জন। সরকারি হিসাবে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ৭৩০ জনের এবং শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৪ হাজার ১৯ জন।

বুধবার (১৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এদিন সুস্থ হয়েছেন ৫০৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ ১৫ লাখ ২৫ হাজার ৬৭৩ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২ দশমিক ৩৪ শতাংশ।

একদিনে নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৯৮৬টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৫৩টি। এখন পর্যন্ত এক কোটি ২০ হাজার ৬৯৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ নমুনায় ২ দশমিক ৩৪ শতাংশ এবং এখন পর্যন্ত ১৫ দশমিক ৬১ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৯৭ দশমিক ৫৪ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৭৭ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ আটজন এবং নারী নয় জন। বয়স বিশ্লেষণে দেখা যায় যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে নয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন মারা গেছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে একজন, খুলনায় দুইজন, বরিশালে একজন মারা গেছেন। এই সময়ে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৬ জন, বেসরকারি হাসপাতালে একজন।


poisha bazar

ads
ads