মিথ্যাচার-অপপ্রচারের অভিযোগে গ্রেফতার হেলেনা, ৩ মামলা করবে র‌্যাব


  • অনলাইন ডেস্ক
  • ৩০ জুলাই ২০২১, ১৪:০৮,  আপডেট: ৩০ জুলাই ২০২১, ১৮:১৭

বিতর্কিত কর্মকাণ্ডে জড়িয়ে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটি থেকে অব্যাহতি পাওয়া ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে গত রাতে আটক করা হয়েছে। পরে মিথ্যাচার-অপপ্রচারের অভিযোগে গ্রেফতার দেখানো হয় তাকে। হেলেনার বিরুদ্ধে তিনটি মামলা করা হবে বলে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব সূত্রে জানা যায়, ডিজিটাল সিকিউরিটি আইনে একটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি এবং বন্যপ্রাণী সংরক্ষণ আইনে আরেকটি মামলা করার প্রস্তুতি চলছে।

শুক্রবার (৩০ জুলাই) রাজধানীর গুলশান থানায় এ তিনটি মামলা করা হবে বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন র‍্যাবের গোয়েন্দা বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল খাইরুল ইসলাম।

তিনি বলেন, ‘র‍্যাবের কাছে সুনির্দিষ্ট অভিযোগ ছিল যে, হেলেনা জাহাঙ্গীরের বাসায় অবৈধ মাদক, ইলেক্ট্রনিক ডিভাইসহ বিভিন্ন সামগ্রী বেআইনিভাবে মজুদ আছে। সেগুলো উদ্ধার করতেই বৃহস্পতিবার রাতে তার বাসায় এই অভিযান পরিচালনা করে র‌্যাব।

মামলা পর হেলেনা জাহাঙ্গীরকে গুলশান থানায় হস্তান্তর করা হবে জানিয়ে ওই কর্মকর্তা বলেন, যেসব অবৈধ জিনিস তার বাসা থেকে জব্দ হয়েছে সেগুলোর ক্যাটাগরি অনুযায়ী অপরাধ বিবেচনায় আমরা তিনটি মামলা করার সিদ্ধান্ত নিয়েছি। মামলাগুলো প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের নামের সঙ্গে মিল রেখে নামসর্বস্ব সংগঠন ‘চাকরিজীবী লীগ’ নিয়ে সমালোচিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বাসায় র‍্যাব বৃহস্পতিবার (২৯ জুলাই) অভিযান চালায়। অভিযানে তার বাসা থেকে বিদেশি মদ, ক্যাসিনোর সরঞ্জাম, হরিণের চামড়া, বিদেশি মুদ্রা, ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ জিনিসপত্র জব্দ করা হয়।

মানবকণ্ঠ/আরআই

 


poisha bazar

ads
ads