ঈদের দ্বিতীয় দিনেই শিমুলিয়ায় ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড়


  • অনলাইন ডেস্ক
  • ২২ জুলাই ২০২১, ১৩:১৯,  আপডেট: ২২ জুলাই ২০২১, ১৪:০০

কাল থেকে শুরু হচ্ছে দেশব্যাপী কঠোর লকডাউন। তাই মুন্সীগঞ্জের শিমুলিয়ায় ঈদের দ্বিতীয় দিনেই দেখা যাচ্ছে ঢাকামুখী মানুষের উপচেপড়া ভিড়। আবার কোরবানির মাংস নিয়ে রাজধানী ছেড়ে গ্রামে যাচ্ছেন অনেকে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহ-মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম জানান, প্রায় সব লঞ্চ ও ফেরি চালু রাখা হলেও হাজারও মানুষের ভিড় থাকায় যাত্রীদের ঘাটে পারারের অপেক্ষায় থাকতে হচ্ছে।

তিনি জানন, শিমুলিয়া-বাংলাবাজার নৌপথের জন্য বরাদ্দ ১৯টির মধ্যে ১৪টি ফেরি সচল রয়েছে। আর ৮৭টি লঞ্চের মধ্যে চলাচল করছে ৮৬টি। মহামারীতে ৫০ শতাংশ যাত্রী পরিবহনের বিধান থাকলে ঠাসাঠাসি করে যাত্রী নেওয়া হচ্ছে। ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে ঘাট কর্তৃপক্ষ।

তাছাড়া পদ্মা উত্তাল হওয়ায় ফেরিগুলো কুলিয়ে উঠতে পারছে না বলে তিনি জানান।
সফিকুল ইসলাম বলেন, ঘাটে সকাল থেকেই উপচেপড়া ভিড় দেখা যাচ্ছে। যানবাহনের দীর্ঘ লাইনও আরও দীর্ঘ হচ্ছে ঘাটে। আর লঞ্চঘাটে আছে মানুষের অস্বাভাবিক জট। স্বাস্থ্যবিধিও উধাও হয়ে গেছে ঘাট থেকে।

এদিকে করোনায় আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়া মৃত্যু ও সংক্রমণের লাগাম টানতে আগামীকাল ২৩ জুলাই থেকে ফের ১৪ দিনের জন্য কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। ঈদের পরদিনের মধ্যে ঢাকায় ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন।

লকডাউনাকালে দেশের সব গণপরিবহন বন্ধ থাকার ঘোষণা রয়েছে। তাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঈদের পরদিই ঢাকার উদ্দেশ্যে ছুটছেন হাজার হাজার মানুষ।

মানবকণ্ঠ/এমএ


poisha bazar

ads
ads