মধ্যরাত থেকে ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ


  • অনলাইন ডেস্ক
  • ২২ জুন ২০২১, ২০:৫৩,  আপডেট: ২২ জুন ২০২১, ২০:৫৯

করোনা সংক্রমণ ও বিস্তার ঠেকাতে ঢাকার সঙ্গে সারা দেশের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২২ জুন) রাত ১২টা থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এদিন সন্ধ্যায় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মধ্যরাত থেকে ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হবে। রেলের পশ্চিমাঞ্চল অর্থাৎ দেশের উত্তরাঞ্চলে কোনো ট্রেনই চলবে না। তবে সিলেট ও চট্টগ্রামের মধ্যে ট্রেন চলাচল থাকবে।

মন্ত্রী জানান, ঢাকায় কোনো ট্রেন প্রবেশ করবে না এবং ঢাকা থেকে কোনো ট্রেন অন্য জেলায় যাবে না। তবে লকডাউনের আওতামুক্ত থেকে জেলাগুলো স্বাভাবিকভাবে ট্রেন চলাচল করবে বলে জানান মন্ত্রী।

নুরুল ইসলাম সুজন বলেন, ‘আমরা আগের সিদ্ধান্ত সংশোধন করেছি। ঢাকার সঙ্গে দেশের অন্যান্য এলাকার যোগাযোগ থাকছে না। তবে লকডাউনের আওতায় থাকা জেলাগুলো বাদে দেশের অন্যান্য এলাকায় ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে।’

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ঢাকার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী।

এর আগে মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, মাদারীপুর, গাজীপুর, মুন্সিগঞ্জ, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় বিধিনিষেধ (লকডাউন) ঘোষণা করা হয়। মঙ্গলবার ভোর ৬টা থেকে ৩০ জুন পর্যন্ত ওই সাত জেলায় এই বিধিনিষেধ (লকডাউন) কার্যকর হয়েছে।
এদিকে করোনা পরিস্থিতি বিস্তাররোধে দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ আরও এক মাস বাড়িয়ে আগামী ১৫ জুলাই পর্যন্ত করা হয়েছে। গত ১৬ জুন মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপন জারি করে এ বিধিনিষেধ কার্যকর করা হয়।

মানবকণ্ঠ/এনএস


poisha bazar

ads
ads